একাই মাঠে ঘাম ঝড়ালেন সাকিব

ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৯ সফর ১৪৪৪

Beximco LPG Gas

একাই মাঠে ঘাম ঝড়ালেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক:   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৬ ১৪ আগস্ট ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উইন্ডিজ সফরের শেষ ম্যাচ খেলে টানা ৪০ দিন বিরতি। তারপর বেটউইনার নিউজ সম্পর্কিত বিতর্ক কাটিয়ে এখন তিনি বাংলাদেশের টি-২০ ফরম্যাটের অধিনায়ক। আর তাই কিনা আজ মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিজেকে প্রস্তুত করতে একাই মাঠে নামেন সাকিব।

ইদানীং মাঠ রেখে মাঠের বাইরেই যেন সরব থাকেন সাকিব। আলোচনা তার নিত্য সঙ্গী। দীর্ঘ বিরতির পর অধিনায়কের দায়িত্ব নিয়ে রোববার অনুশীলনে ফিরেন তিনি। যদিও শনিবার থেকেই মাঠে অনুশীলন করার কথা ছিল তার।

রোববার সকাল ১০টায় মিরপুর স্টেডিয়ামে প্রবেশ করেন সাকিব। এরপর একাডেমি মাঠে সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে কিছুক্ষণ খোশগল্প করতে দেখা গেল তাকে। 

১১টার দিকে মূল মাঠে প্রবেশ করেন সাকিব। এরপর একজন ট্রেনারকে নিয়ে আধাঘণ্টার মতো ফিটনেস অনুশীলন করেন তিনি। এরপর ব্যাটিং অনুশীলন করেন বেশ কিছুক্ষণ।

যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেই গতকাল শনিবার ইনডোরে আসার কথা ছিল তার। সাকিব আসবেন বলে প্রস্তুতি নিয়ে রেখেছিল ইনডোরের কর্মীরাও৷ 

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠকের জন্য আসা হয় নি। সেই বৈঠকেই অধিনায়কের দায়িত্ব বুঝে পান সাকিব।

হেড কোচ রাসেল ডোমিঙ্গো, বোলিং কোচ অ্যালান ডোনাল্ডসহ প্রায় সব বিদেশি কোচ ছুটিতে আছেন। কোচরা ছুটি কাটিয়ে ফিরবেন আগামী শুক্রবার (১৯ আগস্ট)। এর আগে আর কোনোরকম আনুষ্ঠানিক প্র্যাকটিস সেশনের সম্ভাবনা নেই। 

তবে জাতীয় দলের অনুশীলন না থাকলেও একাই আজ মাঠে গিয়েছিলেন অধিনায়ক সাকিব।

রোববার সকালে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন জান্নু জানিয়েছেন, ‘১৯ তারিখের আগে অফিসিয়াল প্র্যাকটিস সেশনের কোনো সম্ভাবনা নেই। তবে ব্যক্তিগত পর্যায়ের অনুশীলন হতেই পারে। কেউ যদি নিজের মত করে ফিজিক্যাল ফিটনেস ট্রেনিং ও স্কিল ট্রেনিং করতে চায় করবে। তাতে কোন অসুবিধা নেই।’

নান্নু আরো বলেন, ‘ছেলেরা খেলার ভেতরেই আছে। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই চলছে টানা অনুশীলন ও খেলা। ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে মাত্র ৪ দিন বিরতির পর জাতীয় দল গিয়েছে জিম্বাবুয়ে। দেশে ফিরে আবার এশিয়া কাপের মতো বড় আসর। স্বাভাবিকভাবেই তাদের বিশ্রামও প্রয়োজন।’

ডেইলি বাংলাদেশ/এসএল

English HighlightsREAD MORE »