শাস্তি হলো ভারতের, লাভ পাকিস্তানের
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শাস্তি হলো ভারতের, লাভ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৮ ৬ জুলাই ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ইংল্যান্ডের কাছে এজবাস্টন টেস্ট হারের পর দুঃসংবাদ শুনতে হলো ভারতীয় ক্রিকেট দলকে। মন্থর ওভার বোলিংয়ের দায়ে শাস্তি পেয়েছেন দলের ক্রিকেটাররা।

নির্ধারিত সময়ের মধ্যে বোলিংয়ে দুই ওভার পিছিয়ে ছিল ভারত। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য একটি করে পয়েন্ট এবং আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা গুনতে হয়।

তাই টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ভারতের দুই পয়েন্ট ও ম্যাচ ফির ৪০ শতাংশ কেটে নেয়া হয়েছে। এজবাস্টন টেস্ট শেষে ভারতকে এই শাস্তি আরোপ করেন আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি ডেভিড বুন। শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

এর আগে নটিংহ্যাম এবং সেঞ্চুরিয়নে মন্থর ওভার রেটের জন্য পয়েন্ট কাটা হয়েছিল ভারতের। এখন পর্যন্ত মোট পাঁচ পয়েন্ট হারালো ভারত।
পয়েন্ট হারানোয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে নেমে গেল দলটি। এতে তৃতীয় স্থানে উঠলো চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

এজবাস্টন টেস্টে দু’পয়েন্ট কাটা যাওয়ার পর টেস্ট চ্যাম্পিয়নশিপে ১২ ম্যাচে ৬ জয়, ৪ হার ও ২ ড্রতে ৭৫ পয়েন্ট ও জয়ের শতকরা ৫২ দশমিক ০৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে ভারত।

আর ৭ ম্যাচে ৩ জয়, ২ হার ও ২ ড্র’তে ৪৪ পয়েন্ট ও জয়ের শতকরা ৫২ দশমিক ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠলো পাকিস্তান। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও ছ’টি টেস্ট বাকি ভারতের। এরমধ্যে অস্ট্রেলিয়ার বিপক্ষে চারটি ও বাংলাদেশের বিপক্ষে দু’টি টেস্ট রয়েছে।

চ্যাম্পিয়নশিপের টেবিলের শীর্ষে আছে অস্ট্রেলিয়া। ৯ ম্যাচে ৬ জয় ও ৩ ড্রতে ৮৪ পয়েন্ট ও জয়ের শতকরা ৭৭ দশমিক ৭৮ পয়েন্ট আছে অজিদের। দ্বিতীয় স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »