ব্রাজিলকে দেখে অনেকেই হিংসা করে!
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ব্রাজিলকে দেখে অনেকেই হিংসা করে!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩১ ৬ জুলাই ২০২২  

ব্রাজিল দল

ব্রাজিল দল

২০০২ সালে সবশেষ ফুটবল বিশ্বকাপের ট্রফি ঘরে তুলেছিল ব্রাজিল। এরপর পেরিয়ে গেছে দীর্ঘ ২০ বছর। এই সময়ের মাঝে বসেছে চারটি বিশ্বকাপের আসর। কিন্তু আর একটিতেও শিরোপা ছোঁয়া হয়নি সেলেসাওদের।

এরপরও প্রতি আসরেই ফেভারিট দলগুলোর একটি হয়ে মাঠে টুর্নামেন্ট শুরু করে ব্রাজিল। নিজের দল নিয়ে তাই গর্ব হয় দলটির বর্তমান কোচ তিতের। তিনি জানান, এই ব্রাজিল দলকে অনেকেই হিংসা করে। কিন্তু মুখে সেটা সেটা স্বীকার করে না।

সম্প্রতি ইংলিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজ দলের বিশ্বকাপ সম্ভাবনা, প্রস্তুতি ও বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন ব্রাজিল বস তিতে। সেখানেই ব্রাজিলকে নিয়ে অন্যদের হিংসা করার কথাও জানান ৬১ বছর বয়সী এই মাস্টারমাইন্ড।

তিতেকে প্রশ্ন করা হয় ব্রাজিল কি সবচেয়ে ঈর্ষান্বিত দল? এই প্রশ্নের জবাবে তিতে বলেন, অনেক মানুষই ব্রাজিলকে হিংসা করে। কিন্তু তারা সেটা স্বীকার করতে চায় না। সম্ভবত ব্রাজিল বিশ্বের সবচেয়ে ঈর্ষান্বিত দল। এটা আসলে একটা সম্মান। যে সম্মান আমি বহন করি।

তিনি আরো বলেন, এসবের পরও সমালোচনা হয়। আসলে জাগালোর মতো কোচকে যদি সমালোচনা করা হয়, তাহলে আমাকে নিয়ে তো সমালোচনা হবেই! বাইরে গেলে অনেকেই আমাকে বলে, ব্রাজিল দলের কোচ হওয়ার মতো চাপ আমি কীভাবে সহ্য করি।

আর মাত্র কয়েক মাস পর আরেকটি বিশ্বকাপ খেলতে নামবে ব্রাজিল। তিতে কি পারবেন সেলেসাওদের হেক্সার স্বাদ দিতে? উত্তরটা তোলা থাক সময়ের হাতেই। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »