আমাকে রোবট হতে হবে: মুমিনুল

ঢাকা, শনিবার   ২১ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

আমাকে রোবট হতে হবে: মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৬ ১৪ মে ২০২২  

মুমিনুল হক

মুমিনুল হক

খেলার সময় রিভিউ নিতে অনেক সময় সিদ্ধান্তহীনতায় ভোগেন জাতীয় দলের টেস্ট মুমিনুল হক। আবার কখনো ভুল রিভিউ নিয়ে হাসির খোরাকের পাত্র হন তিনি। এমতাবস্থায় আজ সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, সব রিভিউয়ের সিদ্ধান্ত সঠিক নিতে হলে তাকে রোবট হতে হবে।

রিভিউয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি মতামতের গুরুত্ব থাকে উইকেটকিপার ও বোলারের। এক্ষেত্রে বোলারের চেয়ে উইকেটকিপারের মতামত প্রাধান্য দিয়ে থাকেন অধিনায়করা। আবার অনেক সময় উইকেটকিপার বুঝতে ভুল করলে সিদ্ধান্ত অধিনায়কের ওপরেই ছেড়ে দেন।

তবে বিগত কয়েক সিরিজে রিভিউ নিয়ে বিভ্রান্তিতে পড়তে হয়েছে টেস্ট অধিনায়ক মুমিনুলকে। অনেকসময় উইকেটকিপার মতামত দিলেও সেটি ভুল হওয়ায় দায় চেপেছে তার কাঁধেই। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের আগে এ ইস্যুতে কথা বলেছেন বাংলাদেশ টেস্ট অধিনায়ক।

মুমিনুলের মতে, শুধু খারাপ কেনো, যেসব রিভিউতে সফল হয়েছে সেগুলোও তুলে ধরা। তিনি বলেন, ফাজলামো করে যদি বলি- আমার রোবট হতে হবে, এছাড়া কোনো অপশন নেই। আমার কাছে মনে হয় বোলার আর কিপারের ভিউটা সবচেয়ে ভালো থাকে। ওরা যদি ভালো ফিডব্যাক দেয়।

তিনি আরো বলেন, আমি হয়তো মিড অফে থাকি। কিপার আর বোলার ভালো ফিডব্যাক দিলে ভালো সিদ্ধান্ত নেওয়া যায়। আমি আগেও অনেক রিভিউয়ে সফল হয়েছি। আমার মনে হয় মাঝেমাঝে এগুলোও আপনাদের দৃষ্টি দেওয়া উচিৎ। মাঝেমধ্যে হয়ত হয় না। শুধু আমি না, বিশ্বের সব অধিনায়কই এটার সম্মুখীন হয়। 

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে মুমিনুলের রেকর্ড বেশ ভালো। ১৭ ইনিংসে ৮৮৪ রান করেছেন তিনি। সেঞ্চুরিই রয়েছে চারটি। তবে বিগত সময়ে ব্যাট হাতে সময় ভালো কাটছে না তার। যে কারণে প্রতিপক্ষ যেহেতু শ্রীলঙ্কা, তাই নিজের পছন্দের ইনিংস কোনটি। মুমিনুল তুলে আনেন ২০১৮ সালে চট্টগ্রামে জোড়া সেঞ্চুরির কথা।

মুমিনুল বলেন, শ্রীলঙ্কার সাথে খেললে ভালো খেলব এমন কোনো প্রেরণা কাজ করে না। তাদের বিপক্ষে জোড়া সেঞ্চুরিই হয়ত সবচেয়ে স্মরণীয়। তখন খারাপ সময় যাচ্ছিল, চাপে ছিলাম। এজন্য আমার কিছু সাপোর্টও দরকার।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »