দেশের বিরিয়ানি পছন্দ হয়েছে ডু প্লেসির

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

দেশের বিরিয়ানি পছন্দ হয়েছে ডু প্লেসির

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৭ ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৫৩ ২১ জানুয়ারি ২০২২

ফাফ ডু প্লেসি

ফাফ ডু প্লেসি

প্রথমবারের মত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে এসেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ানসের জার্সিতে খেলবেন এ ব্যাটার। বিপিএলে খেলতে এসে খেয়েছেন বাংলাদেশের খাবার। গত রাতে বিরিয়ানি খেয়ে তা পছন্দও করে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এ অধিনায়ক।

শনিবার আসরের দ্বিতীয় দিন সিলেট সানরাইজার্সের মুখোমুখি হবে ডু প্লেসির কুমিল্লা। এই ম্যাচের আগে আজ (শুক্রবার) শেষবারের মতো প্রস্তুতি সেরেছে কুমিল্লার ভিক্টোরিয়ানরা। অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ডু প্লেসি। জানান দেশের খাবারের কথা।

ডু প্লেসি বলেন, এখন স্থানীয় খাবার খাওয়ার চেষ্টা করছি। গত রাতে বিরিয়ানি খেয়েছি, বেশ ভালো ছিল। এছাড়া পেয়ারা, মরিচ ও লেবু দিয়ে একটা খাবার দিয়েছিল একজন, সেটাও ভালো লেগেছে।’

আইপিএলের প্রসঙ্গে ডু প্লেসি বলেন, দুই দলের (চেন্নাই-কুমিল্লা) মধ্যে সাদৃশ্য দেখেছি; যেমন দুই দলই চ্যাম্পিয়ন এবং নিজ নিজ টুর্নামেন্টে খুব ভালো করেছে। তাই আমার জন্য সিদ্ধান্ত নেয়াটাও সহজ ছিল। আর দুই দলের মধ্যে অন্য সাদৃশ্য খোঁজাটা আমার জন্য এখনও নতুন। কারণ আমি মাত্রই এসেছি। এমনিতে দলটা খুব রিলাক্স।

বিপিএলে ভালো অভিজ্ঞতা পাওয়ার আশা জানিয়ে তিনি বলেন, বিপিএল অভিজ্ঞতা অবশ্যই ভালো হবে। খেলোয়াড় হিসেবে সব কন্ডিশনেই আপনাকে খেলতে হবে। এতে করে আপনি আরো ভালো খেলোয়াড় হতে পারবেন।

তিনি আরো বলেন, যদিও আমি বিশ্বের অন্যান্য জায়গায় খেলেছি। এখানে এসে আমাকে কিন্তু অন্য স্কিল কাজে লাগাতে হচ্ছে। ব্যাটার হিসেবে এখানে অভিজ্ঞতা অর্জন করা আমি সত্যিই পছন্দ করি।

বর্তমান করোনা পরিস্থিতির মাঝেও মাঠের খেলা চলমান থাকায় স্বস্তি ডু প্লেসির কণ্ঠে। তিনি বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো টুর্নামেন্টটা হচ্ছে। কোভিডের সময় এটাই সবচেয়ে বড় ও প্রথম চ্যালেঞ্জ। আর এমন টুর্নামেন্টে সবসময় শুরুটা গুরুত্বপূর্ণ হয়।

ডু প্লেসি যোগ করেন, কারণ যারা খেলতে আসে অনেকেই খেলার মধ্যে থাকে আবার অনেকে সে অবস্থায় থাকে না। তো ওই অবস্থা থেকেও আত্মবিশ্বাস নিয়ে টুনামেন্ট শুরু করা গুরুত্বপূর্ণ।'

ডু প্লেসির ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল

English HighlightsREAD MORE »