বিপিএলের ভেন্যু বাড়ালো বাফুফে

ঢাকা, মঙ্গলবার   ১৭ মে ২০২২,   ৩ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৫ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বিপিএলের ভেন্যু বাড়ালো বাফুফে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫০ ১৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:৫১ ১৯ জানুয়ারি ২০২২

এবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে না বিপিএলের কোনো ম্যাচ

এবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে না বিপিএলের কোনো ম্যাচ

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবল ছয় ভেন্যুতে আয়োজনের সিদ্ধান্ত জানিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। নতুন সিদ্ধান্তে ভেন্যু বেড়েছে একটি। ফলে ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগের খেলাগুলো সব মিলিয়ে সাত ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) পেশাদার লিগ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় সিদ্ধান্ত হয়েছে আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম (টঙ্গী), শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম (গোপালগঞ্জ), সিলেট জেলা স্টেডিয়াম, মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (রাজশাহী), কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম ও বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স-এই সাত ভেন্যুতে হবে বিপিএল।

যোগাযোগের সমস্যার কারণে আপাতত ময়মনসিংহ ও টাঙ্গাইলের ভেন্যু নিয়ে কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।

মুর্শেদী বলেন, ঢাকার বাইরে ছয়টি ভেন্যুর সঙ্গে এবার বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স থাকছে। বাফুফের একটি প্রতিনিধি দল গিয়ে মাঠ, যাতায়াত ব্যবস্থা, প্রেস বক্স, গ্যালারিসহ যাবতীয় সবকিছু দেখেছে। কিছু কাজ বাকি রয়েছে, যেটা এই মাসের শেষ নাগাদ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, দ্বিতীয় রাউন্ড থেকে কুমিল্লায় খেলা হবে। গোপালগঞ্জের মাঠের অবস্থা ভালো। থাকার কোনো সমস্যা নেই সেখানে। শহরেই দলগুলার থাকার ব্যবস্থা আছে, কোটালিপাড়া। যোগাযোগের জন্য ময়মনসিংহ ও টাঙ্গাইলের ভেন্যু আপাতত আমাদের পরিকল্পনায় নেই।

লিগ কমিটি এর আগে কুমিল্লা, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, টাঙ্গাইল অথবা ময়মনসিংহের ভেন্যু প্রাথমিকভাবে নির্বাচন করেছিল। এর বাইরে টঙ্গীর আহসানউল্লাহ মাস্টার স্টেডিয়াম ও বসুন্ধরা কিংসের নবনির্মিত ভেন্যুকে বিবেচনায় রেখেছিল তারা। সোমবারের সভায় ‘বিবেচনায়’ থাকা দুটি ভেন্যু চূড়ান্ত অনুমোদন পেয়েছে।

আগামী ৩ ফেব্রুয়ারি থেকে ১২ দল নিয়ে শুরু হবে প্রিমিয়ার লিগের এবারের আসর।

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »