বিসিএলের সব দলের স্কোয়াড চূড়ান্ত

ঢাকা, বুধবার   ০১ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৭ ১৪২৮,   ২৪ রবিউস সানি ১৪৪৩

বিসিএলের সব দলের স্কোয়াড চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৯ ২৫ নভেম্বর ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ড্রাফট আজ মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

চারটি ফ্র্যাঞ্চাইজি হলো- বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মালিকানাধীন দক্ষিণ ও উত্তর, ওয়ালটনের মালিকানাধীন সেন্ট্রাল জোন এবং ইসলামী ব্যাংকের মালিকানাধীন ইস্ট জোন। এই চারটি দল ড্রাফট থেকে তাদের পছন্দের খেলোয়াড় দলে নিয়েছে।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজির কাছে আগের সংস্করণ থেকে ছয়জন খেলোয়াড় রাখার বিকল্প ছিল। ইসলামী ব্যাংক ইস্ট জোন টেস্ট অধিনায়ক মুমিনুল হক এবং সিনিয়র ওপেনার তামিম ইকবালকে ধরে রেখেছে। একই সঙ্গে কাগজে-কলমে একটি শক্তিশালী দল গঠনের জন্য ড্রাফট থেকে আরেক সিনিয়র খেলোয়াড় মুশফিকুর রহিমকে দলে নিয়েছে তারা।

তবে ইনজুরির কারণে ১০ ডিসেম্বর শুরু হওয়া এই টুর্নামেন্টটি মিস হবে তামিমের। টুর্নামেন্টটিকে নিউজিল্যান্ডে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজে বাংলাদেশের প্রস্তুতি হিসাবে দেখা হচ্ছে।

সম্প্রতি টেস্ট ফরম্যাট থেকে অবসর নেয়া টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে দলে নিয়েছে বিসিবি নর্থ জোন। তবে জানা গেছে, আসর থেকে বিশ্রাম নেবেন রিয়াদ।

বিসিএলের চার দিনের ম্যাচ শেষ হবার পর একটি ওয়ানডে ফরম্যাটও যুক্ত করার পরিকল্পনা করছে বিসিবি। উভয় ফরম্যাটে দলগুলো তিনটি ম্যাচ খেলবে।

বিসিএলের চার দল :

বিসিবি সাউথ জোন :

পুরনো খেলোয়াড়: ফজলে মাহমুদ রাব্বি, এনামুল হক বিজয়, মাহেদি হাসান, কামরুল ইসলাম রাব্বি, ফরহাদ রেজা, নাসুম আহমেদ।

নতুন: অমিত হাসান, তৌহিদ হৃদয়, পিনাক ঘোষ, জাকির হাসান, মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম, সুমন খান, এনামুল হক জুনিয়র, সালাউদ্দিন শাকিল, মাইশুকুর রহমান, জাহিদ জাবেদ, জিয়াউর রহমান, শামসুল ইসলাম অনিক, নুরুল হাসান সোহান ও মেহেদি হাসান মিরাজ।

ইসলামী ব্যাংক ইস্ট জোন:

পুরনো খেলোয়াড়: তামিম ইকবাল, মমিনুল হক, ইমরুল কায়েস, নাইম হাসান, আফিফ হোসেন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি।

নতুন: মোহাম্মদ নাইম শেখ, তানভীর ইসলাম, শাহাদত হোসেন দিপু, ইরফান শুক্কুর, মোহাম্মদ এনামুল হক, রনি তালুকদার, রুয়েল মিয়া, মোহাম্মদ ইফরান হোসেন, সোহরাওয়ার্দি শুভ, আলাউদ্দিন বাবু, প্রীতম কুমার, রুবেল হোসেন, মোহাম্মদ আশরাফুল, মাহমুদুল হাসান, আসাদুজ্জামান পায়েল, নাদিফ চৌধুরী, মুশফিকুর রহিম ও রেজাউর রহমান রাজা।

ওয়ালটন সেন্ট্রাল জোন:

পুরনো খেলোয়াড়: শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান পারভেজ, আব্দুল মজিদ, শহিদুল ইসলাম, সৌম্য সরকার, মুকিদুল ইসলাম মুগ্ধ।

নতুন: মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মুরাদ, রবিউল হক, মিজানুর রহমান, জহুরুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, জাকের আলি অনিক, সালমান হোসেন ইমন, আবু হায়দার রনি, মনির হোসেন, মুনিম শাহরিয়ার, আল আমিন জুনিয়র, মোহাম্মদ নিঠুন, নাজমুল ইসলাম অপু, আব্দুল হালিম, রাকিবুল হাসান নয়ন, মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত।

বিসিবি নর্থ জোন:

পুরনো খেলোয়াড়: আরিফুল হক, নাইম ইসলাম, সানজামুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মোহাম্মদ সাইফউদ্দিন, তানবীর হায়দার খান।

নতুন: তানজিদ হাসান তামিম, সৈয়দ খালেদ আহমেদ, পারভেজ হোসেন ইমন, শফিকুল ইসলাম, শামীম হোসেন পাটোয়ারি, মোহাম্মদ শরিফুল্লাহ, মার্শাল আইয়ুব, আমিনুল ইসলাম বিপ্লব, আকবর আলি, নোমান চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, জুনায়েদ সিদ্দিকী, ইমরানুজ্জামান, একেএস স্বাধীন, লিটন কুমার দাস ও তাসকিন আহমেদ।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল