নিউজিল্যান্ডের ঘটনায় ক্ষোভকে শক্তিকে পরিণত করার আহবান রাজার

ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

নিউজিল্যান্ডের ঘটনায় ক্ষোভকে শক্তিকে পরিণত করার আহবান রাজার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৯ ১৯ সেপ্টেম্বর ২০২১  

রমিজ রাজা

রমিজ রাজা

নিরাপত্তার কারণ দেখিয়ে গেল সপ্তাহে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এতে ক্ষোভে ফুঁসছে পুরো পাকিস্তান। যা থেকে বাদ যাননি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজাও। তবে এই ক্ষোভকে আগামী টি-২০ বিশ্বকাপে পারফরমেন্সের মাধ্যমে জবাব দিতে ক্রিকেটারদের প্রতি আহ্বান জানিয়েছেন রাজা।

পিসিবির প্রকাশ করা এক ভিডিও বার্তায় রমিজ বলেন, দলকে আমি বলবো, হতাশা এবং ক্ষোভের জবাব বিশ্বকাপের মঞ্চে দিতে হবে ক্রিকেটারদের। ভাল খেলাই হবে এর উপযুক্ত জবাব। এই হতাশা ও ক্ষোভ মাঠে নিয়ে যেতে এবং পারফরম্যান্স দিয়ে জবাব দিতে। কারণ এটিই একমাত্র সুযোগ। বিশ্বের সেরা দল হয়ে উঠলে সব দলই পাকিস্তানের সাথে খেলতে লাইন ধরে দাঁড়িয়ে থাকবে। আমি চাই, সবাই এখান থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাবে, মাঠে নিজেদের প্রমান করবে।

২৪ অক্টোবর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। আর ২৬ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ রয়েছে পাকদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচটি কোন প্রতিশোধের মিশন নয়, পুরো আসর জুড়ে ভালো খেলতে হবে দলকে, এভাবেই দলকে উজ্জীবিত করেছেন রমিজ। তিনি বলেন, ‘মাঠে কারও প্রতি প্রতিশোধ নয়, প্রতিপক্ষ যেই হোক না কেন, জয় নিয়েই মাঠ ছাড়তে হবে। সাহস রাখতে হবে, নিজেদের উপর আস্থা রাখতে হবে। তবে সাফল্যের দেখা মিলবে।’

নিউজিল্যান্ড সফর বাতিল করায় কঠিন এক সময় পার করছে পাকিস্তান। আন্তজার্তিক দলগুলোর সফর এখন হুমকির মুখে। তবে হাল ছাড়তে নারাজ পিসিবির চেয়ারম্যান রমিজ। সমর্থকদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

রমিজ বলেন, পাকিস্তানের ওপর অনেক চাপ সৃষ্টি করা হয়েছে। দেশের মাঠে পাকিস্তানের খেলা নিয়ে অনেক চাপ এসেছে। কিন্তু সামর্থ্য অনুযায়ী আমরা সব কিছু করব। সমর্থকদের প্রতি অনুরোধ, তারা যেন পাশে থাকেন। আমি আপনাদের সাথে আছি, আপনারা আমার সঙ্গে থাকবেন। আমরা সবাই মিলে পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবো।

খারাপ পরিস্থিতি দ্রুতই বদলে যাবে বলেও আশ্বাস দিয়েছেন রমিজ। তিনি বলেন, আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি। আশা করছি, খুব দ্রুত পরিস্থিতি পাল্টে যাবে। আমরা ভালো খবর শুনতে পারবো।

ই-মেইল বার্তায় হুমকি পেয়ে পাকিস্তান সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। এবারের পাকিস্তান সফরে তিন ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা ছিলো নিউজিল্যান্ডের। ২০০৩ সালের পর প্রথমবারের মত পাকিস্তানের মাটিতে খেলতে এসেছিলো নিউজিল্যান্ড ক্রিকেট দল।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল