বাংলাদেশের হয়ে খেলতে যাচ্ছেন নাইজেরিয়ার ফুটবলার এলিটা কিংসলে

ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ০৯ সফর ১৪৪৩

বাংলাদেশের হয়ে খেলতে যাচ্ছেন নাইজেরিয়ার ফুটবলার এলিটা কিংসলে

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৩ ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:১৭ ১৩ সেপ্টেম্বর ২০২১

এলিটা কিংসলে। ছবি: সংগৃহীত

এলিটা কিংসলে। ছবি: সংগৃহীত

আরো কয়েক মাস আগেই পেয়েছিলেন বাংলাদেশের নাগরিকত্ব। সেদিন থেকেই ফুটবল প্রেমীরা অপেক্ষার প্রহর গুণতে শুরু করেন, কবে জাতীয় দলের জার্সিতে দেখা যাবে নাইজেরিয়ায় জন্ম নেয়া বর্তমানে বাংলাদেশি নাগরিক এলিটা কিংসলেকে? বা আদৌ দেখা যাবে কি-না?

অবশেষে এসব প্রশ্নের মিলেছে ইতিবাচক উত্তর। প্রথমবারের মতো জাতীয় দলের প্রাথমিক তালিকায় জায়গা পেয়েছেন ঘরোয়া ফুটবলে বসুন্ধরা কিংসে খেলা স্ট্রাইকার এলিটা কিংসলে। আসন্ন সাফ চ্যাম্পিয়নশিপের জন্য তাকে জাতীয় দলের প্রাথমিক তালিকায় রাখা হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে জানা গেছে, জাতীয় দলে খেলতে এলিটা কিংসলের পেতে হবে আরো কিছু অনুমতিপত্র। আগে প্রয়োজন বাংলাদেশি নাগরিক হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ফিফার আনুষ্ঠানিক ছাড়পত্র। তবে দ্রুততম সময়ের মধ্যে এ ছাড়পত্র পাওয়ার জন্য এরই মধ্যে দৌড়ঝাঁপ শুরু করেছে বাফুফে।

এর আগে এএফসি কাপে খেলানোর জন্য এলিটাকে মালদ্বীপে নিয়ে গিয়েছিল বসুন্ধরা কিংস। কিন্তু তখন ছাড়পত্র বিষয়ক জটিলতার কারণে তাকে মাঠে নামাতে পারেনি কিংসরা। এবার সেই জটিলতা কাটাতে পারলেই এলিটাকে সাফ চ্যাম্পিয়নশিপের মূল দলে রাখবে বাফুফে।

সাফের জন্য ৩৫ সদস্যের যে প্রাথমিক দল ঠিক করা হয়েছে, তাতে রাখা হয়েছে এলিটাকেও। এখন শুধু ফিফার ছাড়পত্রের অপেক্ষা। এরপর কোচ জেমি ডে তার চাহিদা অনুযায়ী সিদ্ধান্ত নেবেন এলিটার ব্যাপারে।

আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এ টুর্নামেন্টের জন্য ২০ সেপ্টেম্বর থেকে অনুশীলন শুরুর কথা রয়েছে বাংলাদেশ দলের। এ সপ্তাহের মধ্যেই এলিটার ছাড়পত্র পাওয়ার ব্যাপারে আশাবাদী বাফুফে।

ডেইলি বাংলাদেশ/আরএস/জেডআর