দেশে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট, শুরুতেই বৃষ্টি বাঁধা

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ১৯ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

দেশে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট, শুরুতেই বৃষ্টি বাঁধা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৫ ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:৫৫ ২০ জানুয়ারি ২০২১

দেশে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট

দেশে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট

দীর্ঘ দশ মাস পর দেশে মাটিতে ফিরলো আন্তর্জাতিক ক্রিকেট।বাংলাদেশ দলও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজ দিয়েই ফিরলো আন্তর্জাতিক ক্রিকেটে। সেই ফেরাকে সামান্য হলেও রঙিন করতেই খেলা শুরুর আগে বেলুন ওড়ায় বিসিবি।  শুরুতেই খেলা আটকে যায় বৃষ্টিতে। তবে বৃষ্টি শেষে ফের মাঠে গড়িয়েছে খেলা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ২৪ রান।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফেরার ম্যাচে টস জিতে সফরকারীদের ব্যাটে পাঠান টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।  

গত ২৫ মে যুক্তরাষ্ট্রে পুলিশের অত্যাচারে জর্জ ফ্লয়েড নিহত হওয়ার পর থেকেই বর্ণবাদের প্রতীকী প্রতিবাদ হচ্ছে খেলার মাঠে। মিরপুরেও সেই ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ অনুচ্চারে ধ্বনিত হলো আজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডের আগেও। ম্যাচ শুরুর আগে দুই দলের খেলোয়াড় ও ম্যাচ কর্মকর্তারা হাঁটু গেড়ে বসে মুষ্টিবদ্ধ হাত দেখিয়ে প্রতিবাদ জানালেন বর্ণবাদের।

বাংলাদেশের প্রত্যাবর্তন সিরিজে প্রথম বলটা করলেন রুবেল হোসেন, সামনে ক্যারিবীয় ওপেনার সুনীল আম্ব্রিস। তাঁকে এলবিডব্লু করেই দ্বিতীয় ওভারে বল হাতে প্রথম আঘাত আনেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

তবে এরপর যে আঘাতটা এল, সেটি কোনোভাবেই কাম্য ছিল না। ৩ ওভার ৩ বল খেলা হতেই বৃষ্টিতে বন্ধ হয়ে গেল খেলা। উইকেট ঢাকা পড়েছে কাভারে। ওয়েস্ট ইন্ডিজের রান তখন ১ উইকেটে ১৫। সন্ধ্যার পর কুয়াশার দাপট থেকে ম্যাচকে রক্ষা করতে দিবারাত্রির ম্যাচই শুরু হয়েছে বেলা সাড়ে ১১টায়। কিন্তু বৃষ্টির বাগড়ায় বাধা পড়ল শুরুতেই।

ডেইলি বাংলাদেশ/আরএস