ম্যারাডোনার মরদেহ চুরির শঙ্কা, পাহারায় ২০০ পুলিশ

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার মরদেহ চুরির শঙ্কা, পাহারায় ২০০ পুলিশ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৫ ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৫ ১ ডিসেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

অসংখ্য ভক্ত-সমর্থকদের কাঁদিয়ে গত সপ্তাহে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। বেল্লা ভিস্তা সিমেট্রিতে বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি। ফুটবল ঈশ্বরের মরদেহ সমাহিত করার পর এখন সেটা চুরির শঙ্কা করছে আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ। ফলে এরই মধ্যে সেখানে পুলিশি পাহারার ব্যবস্থা করা হয়েছে। 

বিখ্যাত ব্যক্তিদের মৃতদেহ চুরির চেষ্টার ঘটনা নতুন নয়। ম্যারাডোনার প্রতি সকলের আবেগও অনেক বেশি। মূলত এ কারণেই আর্জেন্টাইন ফুটবল জাদুকরের কবর থেকে তার মরদেহ চুরি হয়ে পারে বলে শঙ্কা করা হচ্ছে। 

এরই মধ্যে বুয়েন্স আয়ার্সের উপশহরে সমাধিস্থল বেল্লা ভিস্তায় ২০০ সশস্ত্র পুলিশি পাহারার ব্যবস্থা করেছে আর্জেন্টিনার অভ্যন্তরীণ নিরাপত্তা কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছে ব্রিটিশ গণমাধ্যম দ্য সান।

কর্তৃপক্ষ আশঙ্কা করছে, ম্যারাডোনার অন্ধ সমর্থকরা তার সমাধি ভেঙে ফেলতে পারে। এছাড়া প্রিয় তারকার স্মৃতিচিহ্ন হিসেবে তার দেহ কিংবা দেহের কোনো অংশবিশেষ চুরি করতে পারে যে কেউ। এসব কারণেই অন্তত এক সপ্তাহ ম্যারাডোনার সমাধিস্থলকে কঠোর পাহারার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে ১৯৮৭ সালে আর্জেন্টিনার সাবেক প্রেসিডেন্ট হুয়ান পেরনের সমাধি ভেঙে কিছু অন্ধ ভক্ত তার দেহ চুরি করেছিল। ফলে বাস্তবেই এমন কিছু ঘটার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না। 

সূত্র: দ্য সান

ডেইলি বাংলাদেশ/এএল