মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো আজ

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো আজ

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৩২ ২৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:১২ ২৪ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা, নাম দুটি শুনলেই মনের কোণায় ভেসে ওঠে এক লড়াইয়ের গল্প। বর্তমান তো বটেই, ঐতিহাসিক প্রেক্ষাপটেই লা লিগার সবচেয়ে আকর্ষণীয় ম্যাচ এল ক্ল্যাসিকো। বিশ্বের সেরা দুটি দল যখন একে অন্যের বিপক্ষে নামে, সেখানে অন্যরকম উত্তেজনা থাকাই স্বাভাবিক। এমনই মহারণে আজ আর একবার মুখোমুখি হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। চলতি মৌসুমে এবারই প্রথম মুখোমুখি হচ্ছে দুই দল। 

এল ক্ল্যাসিকো মানেই যেন শাসক বনাম শোষিতের লড়াই। যেখানে আছে একে অন্যকে বিন্দুমাত্র ছাড় না দেয়ার মানসিকতা। বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় এই দ্বৈরথ অনুষ্ঠিত হবে আজ রাত ৮টায়। বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে খেলতে নামবে রিয়াল মাদ্রিদ। ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে ফেসবুক লাইভের মাধ্যমে।

অনেক সময় দেখা যায় বার্সা-রিয়ালের মধ্যকার এই ক্ল্যাসিকোর ফলাফলের উপর নির্ভর করেই মৌসুম শেষে শিরোপাজয়ী দল নির্ধারণ হয়ে থাকে। সবশেষ মৌসুমেই যেমন রিয়ালের কাছে হেরে শিরোপা লড়াই থেকে পিছিয়ে পরে কাতালান ক্লাবটি। শেষ পর্যন্ত লা লিগা জেতে লস ব্লাঙ্কোসরাই। এই কারণে দুই দলের জন্যই এল ক্ল্যাসিকোর গুরুত্ব অপরিসীম। কারণ এই ম্যাচে জয়লাভ করা মানে শিরোপা জয়ের পথে একধাপ এগিয়ে থাকা। 

লা লিগার সর্বশেষ আপডেট অনুযায়ী পাঁচ ম্যাচে তিনটি জয় এবং একটি করে পরাজয় ও ড্রয়ের ফলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে আছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে চার ম্যাচে দুটি জয় এবং রিয়ালের মতোই একটি করে পরাজয় ও ড্র করে ৭ পয়েন্ট নিয়ে দশে অবস্থান করছে বার্সেলোনা। 

রিয়াল মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ এই ম্যাচে বার্সেলোনা শিবিরে কোন ইনজুরি সমস্যা নেই। ইনজুরি কাটিয়ে এই ম্যাচের দলে ফেরার সম্ভবনা রয়েছে লেফটব্যাক জর্ডি আলবার। রিয়াল মাদ্রিদে ফিরছেন রামোস। সেরা শক্তির দল নিয়ে নামবে তারাও। 

ডেইলি বাংলাদেশ/এএল