ব্যালন ডি’অর ড্রিম টিমের ফরোয়ার্ডদের সংক্ষিপ্ত তালিকা

ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৮ ১৪২৭,   ১৫ রবিউস সানি ১৪৪২

ব্যালন ডি’অর ড্রিম টিমের ফরোয়ার্ডদের সংক্ষিপ্ত তালিকা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৩৬ ২০ অক্টোবর ২০২০  

ব্যালন ডি’অর  -ফাইল ফটো

ব্যালন ডি’অর -ফাইল ফটো

করোনার কারণে ২০২০ সালের মর্যাদাপূর্ণ ব্যালন ডি’অর পুরস্কার দিতে পারেনি ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। তার পরিবর্তে ড্রিম টিম ব্যালন ডি’অর প্রজেক্ট হাতে নিয়েছে বিশ্বব্যপী জনপ্রিয় এই ম্যাগাজিনটি।

প্রতিটি বিভাগে সেরাদের নিয়ে এই ড্রিম টিম বছরের শেষে আগামী ১৭ ডিসেম্বর ঘোষণা করা হবে। তারই ধারাবাহিকতায় এবার তারা প্রকাশ করেছে ফরোয়ার্ডদের ৩০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা।

সোমবার প্রকাশিত এই তালিকায় স্থান করে নিয়েছেন ফুটবল ইতিহাসের প্রায় সব তারকা ফরোয়ার্ডই।

যার মধ্যে রাইট উইংয়ে আছেন লিওনেল মেসি, জর্জ বেস্ট ও স্ট্যানলি ম্যাথিউসের মত বিশ্বসেরা তারকারা। ভোটের মাধ্যমে বেছে নেয়া এই ফরোয়ার্ডদের তিনটি ভাগে ভাগ করা হয়েছে, লেফট, রাইট ও সেন্টার ফরোয়ার্ড। প্রতিটি বিভাগে সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন ১০জন করে বিশ্বসেরা ফরোয়ার্ড।

রাইট উইং: ডেভিড বেকহ্যাম, জর্জিনহো, জর্জ বেস্ট, কেভিন কিগান, স্যামুয়েল ইতো, স্ট্যানলি ম্যাথিউস, লুইস ফিগো, লিওনেল মেসি, মানে গারিঞ্চা, আরিয়েন রোবেন।

লেফট উইং:  ওলেগ ব্লেকহিন, রিভালদো, ক্রিস্টিয়ানো রোনাল্ডো, রিভেলিনো, দ্রাগান দাজিস, রোনালদিনহো, রায়ান গিগস, রুমেনিগে, থিয়েরি অঁরি, রিস্টো স্টোইচকভ।

সেন্টার ফরোয়াডর্: ডেনিস বার্গক্যাম্প, গার্ড মুলার, ইয়োহান ক্রুইফ, রোমারিও, কেনি ডালগ্লিশ, রোনালদো নাজারিও, ইউসেবিও, ফন বাস্তেন, সানডোর কোচিস, জর্জ উইয়াহ।

ডেইলি বাংলাদেশ/আরএস