বাটা শোরুমে দাম বাড়িয়ে ট্যাগ, লাখ টাকা জরিমানা

ঢাকা, শনিবার   ০২ জুলাই ২০২২,   ১৮ আষাঢ় ১৪২৯,   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

বাটা শোরুমে দাম বাড়িয়ে ট্যাগ, লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৯ ১৮ এপ্রিল ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম মহানগরীর অভিজাতদের শপিংমল সানমার ওশ্যান সিটিতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

এ সময় জুতার ব্র্যান্ড বাটাসহ দুটি শোরুমে অভিযান চালিয়ে অনিয়মে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের একটি টিম অভিযান চালিয়ে এমন অভিযোগের প্রমাণ পাওয়ার পর গিগল নামে একটি কাপড়ের শোরুমে ৮০ হাজার টাকা জরিমানা করে। 

একইভাবে বাটা সু কোম্পানির শোরুমে ক্রেতা ঠকানোর প্রমাণ পায় তারা। সানমার ওশ্যান সিটির বাটার শোরুমে এক জোড়া জুতার ১৯৯৯ টাকার ট্যাগ উঠিয়ে ২২৯৯ টাকার নতুন ট্যাগ বসানোর বিষয়টিরও প্রমাণ পেয়েছে অধিদফতর। এরপর শোরুম কর্তৃক্ষকে সতর্ক করাসহ এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহ অভিযানে নেতৃত্ব দেন। অভিযান শেষে তিনি বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে ঈদ সামনে রেখে আমরা স্যানমার ওশ্যান সিটিতে অভিযান চালিয়েছি। 

অভিযানে দেখা গেছে, অনেক দোকানে আগের পণ্যে পুরোনো কম দামের স্টিকার তুলে বেশি দামের স্টিকার লাগিয়ে দিয়েছে। গিগল নামের কাপড়ের দোকানে ২ হাজার টাকার একটি পোশাকে ৬ হাজার টাকার স্টিকার লাগানো হয়েছে।

একইভাবে বাটা শোরুমে ১ হাজার ৯৯৯ টাকার জুতার পুরোনো ট্যাগ উঠিয়ে ২ হাজার ২৯৯ টাকার নতুন ট্যাগ বসানো হয়েছে। আমরা প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করেছি।

তিনি আরো বলেন, অভিযানে গিগলকে ৮০ হাজার টাকা এবং বাটা শোরুমকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আমরা তাদের সতর্ক করেছি। ঈদের আগে আরো অভিযান চলবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »