শীতের বিকেলে চায়ের সঙ্গী চিকেন ললিপপ

ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

শীতের বিকেলে চায়ের সঙ্গী চিকেন ললিপপ

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪২ ৫ জানুয়ারি ২০২১

চিকেন ললিপপ

চিকেন ললিপপ

শীতের বিকেলে চায়ের সঙ্গে কিছু না কিছু নাস্তা খেতেই হয়। আর তা যদি হয় ভাজাভুজি তাহলে তো কথাই নেই। চিকেন দিয়ে তো পাকোড়া খাওয়া হয়েছে। এবার একটু অন্যকিছু বানিয়ে খান। চিকেন ললিপপ রেস্তোরাঁয় গিয়ে অনেকবারই খেয়েছেন। বাড়িতে বানিয়ে খেয়েছেন কি?

অনেকে ঝামেলা মনে করে বাড়িতে তৈরি করতে চান না। তবে খুব সহজেই কিন্তু বাড়িতে চিকেন ললিপপ বানিয়ে খেতে পারবেন। ছোটরা যেমন পছন্দ করবে তেমনি বড়রাও মজা করে খাবে এটি। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-     

উপকরণ: চিকেন উইংস ৫০০ গ্রাম, আদা-রসুন কুচি ২ চা চামচ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, ভিনেগার এক চা চামচ, সয়া সস ৪ চা চামচ, টমেটো সস ২ চা চামচ, আদা-রসুন বাটা এক চা চামচ, লবণ স্বাদমতো, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, লেবুর রস এক চা চামচ, ময়দা এক কাপ, কর্নফ্লাওয়ার আধা কাপ, তেল পরিমাণ মতো।  

প্রণালী: চিকেনগুলো ললিপপের আকারে কেটে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। তারপর সয়া সস, লেবুর রস, আদা-রসুন বাটা, স্বাদমতো লবণ দিয়ে ম্যারিনেট করে আধা ঘণ্টা রেখে দিন। এরপর একটা পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার, সয়া সস, লবণ দিয়ে ব্যাটার বানিয়ে নিন। কড়াইতে তেল গরম করে চিকেনগুলো ব্যাটারে ডুবিয়ে ভালো করে ভেজে তুলে নিন। এবার অন্য প্যানে তেল গরম করে পেঁয়াজ, আদা, রসুন কুচি দিয়ে ভালো করে ভেজে ভিনেগার, টমেটো সস, সয়া সস, অল্প পানি দিয়ে ভালো করে মশলাটা কষিয়ে নিন। তারপর ভেজে রাখা ললিপপগুলো দিয়ে ভালো করে নেড়ে নিলেই তৈরি চিকেন ললিপপ।

ডেইলি বাংলাদেশ/কেএসকে