সাঁতরে মালয়েশিয়া থেকে মক্কা যেতে গিয়ে আটক হলেন যুবক!

ঢাকা, সোমবার   ২০ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১১ সফর ১৪৪৩

সাঁতরে মালয়েশিয়া থেকে মক্কা যেতে গিয়ে আটক হলেন যুবক!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৯ ৪ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লকডাউন জারি থাকায় গাড়ি-লঞ্চ না পেয়ে এক জেলা থেকে অন্য জেলায় সাঁতার কেটেই বন্ধুর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন এক যুবক। এ ঘটনায় বেশ আলোচনায় এসেছিলেন তিনি। তবে এ ঘটনার তিন সপ্তাহ পর আবারও একই ধরনের ঘটনা ঘটিয়েছেন। তবে এবার সাঁতার কেটে সৌদি আরবের মক্কা যাওয়ার চেষ্টা করেছেন ওই যুবক।

সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস জানিয়েছে, মালয়েশিয়ার ২৮ বছর বয়সী ওই যুবককে তখন পেনাং বন্দর থেকে উদ্ধার করে স্থানীয় শ্রমিকরা। আবারও একই স্থান থেকে ঝাঁপিয়ে পড়েন ওই যুবক। এবার তিনি সৌদি আরবের মক্কায় যেতে চান বলে জানিয়েছেন ওই যুবক।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ এবং ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। উত্তরপূর্ব জেলা পুলিশের প্রধান অ্যাসিস্ট্যান্ট কমিশনার সোফিয়ান সানতোং বলেছেন, ওই একই স্থান থেকে ঝাঁপ দেয়ার কিছুক্ষণ পর সমুদ্র থেকে তাকে উদ্ধার করে মেরিন পুলিশ।

তিনি জানান, বিকেল ৪টা ৫৫ মিনিটের দিকে পুলিশ একটি ফোন কল পায়। এক ব্যক্তি তানজুং সিটি মেরিনার কাছে সমুদ্রে ভেসে আছেন বলে জানতে পারি আমরা। প্রাথমিক তদন্তের পর জানতে পারি এই ব্যক্তিই তিন সপ্তাহ আগে এই স্পট থেকে ঝাঁপ দিয়েছিলেন। এবার তিনি জানান যে, তিনি মক্কায় যেতে চাইছিলেন।

ওই ঘটনার পর ওই যুবককে পেনাং হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে তার মানসিক স্বাস্থ্য মূল্যায়ন করা হয়। এখন অধিকতর চিকিৎসার জন্য তাকে জালান পেরাক মানসিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এমনকি তার প্রস্রাব পরীক্ষা করা হয়েছে। তবে সেখানে কোনও মাদকের উপস্থিতি পাওয়া যায়নি।

ডেইলি বাংলাদেশ/মাহাদী