এবার পুরো টুইটার কেনার প্রস্তাব ইলন মাস্কের

ঢাকা, শুক্রবার   ০১ জুলাই ২০২২,   ১৬ আষাঢ় ১৪২৯,   ০১ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

এবার পুরো টুইটার কেনার প্রস্তাব ইলন মাস্কের

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৫ ১৫ এপ্রিল ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ইনকরপোরেশনের ৯ দশমিক ২ শতাংশ কিনেছেন টেসলার সিইও ইলন মাস্ক। সে খবর পুরনো। নতুন চমক হচ্ছে, তিনি এবার পুরো টুইটারই কিনতে চাচ্ছেন!

বৃহস্পতিবার প্রায় ৪১ বিলিয়ন ডলারে পুরো টুইটার কিনে নেয়ার প্রস্তাব দিয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ধনকুবের।

টুইটার কেনার এমন ঘোষণা দিয়ে ইলন মাস্ক বলেন, সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের সবচেয়ে বড় বিনিয়োগকারী হয়ে উঠার পর তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তার দাবি- টুইটারকে প্রাইভেট কোম্পানি হিসাবে রূপান্তরিত করা দরকার।

যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে একটি সিকিউরিটি ফাইলিংয়ে ইলন মাস্ক লিখেছেন, ‘আমি টুইটারে বিনিয়োগ করেছি কারণ আমি বিশ্বজুড়ে বাকস্বাধীনতার প্ল্যাটফর্ম হওয়ার সম্ভাবনায় বিশ্বাস করি এবং আমি বিশ্বাস করি একটি কার্যকর গণতন্ত্রের জন্য বাকস্বাধীনতা একটি সামাজিক অপরিহার্যতা।’

তবে, আমার বিনিয়োগ করার পর (৯ দশমিক ২ শতাংশ শেয়ার কেনা) থেকে আমি এখন বুঝতে পারি যে কোম্পানিটি তার বর্তমান আকারে এই সামাজিক প্রয়োজনীয়তাকে সমৃদ্ধ করবে না বা পরিবেশন করবে না। তাই টুইটারকে একটি প্রাইভেট কোম্পানি হিসাবে রূপান্তরিত করা দরকার।

টুইটারের অসাধারণ সম্ভাবনা রয়েছে উল্লেখ করে দক্ষিণ আফ্রিকার এই বিজনেস ম্যাগনেট বলেন, আমি এটি আনলক করব। সেই সঙ্গে এই প্রস্তাব চূড়ান্ত না হলে নিজের নেয়া শেয়ারের বিষয়ে তার অবস্থান পুনর্বিবেচনা করবেন বলেও জানিয়েছেন মাস্ক।

উল্লেখ্য, এর আগেও গত ৪ এপ্রিল জনপ্রিয় মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার ইনকরপোরেশনের ৯ দশমিক ২ শতাংশ কিনে প্যাস্টিক স্টেকের অংশীদার হয়েছিলেন ইলন মাস্ক।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »