ফিলিপাইনে বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

ফিলিপাইনে বাংলাদেশি ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩১ ৬ মে ২০২২  

ছবি: আনোয়ার হোসেন

ছবি: আনোয়ার হোসেন

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ফিলিপাইনে আনোয়ার হোসেন (৬০) নামে বাংলাদেশি এক ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ মে) রাতে রাজধানী ম্যানিলার পাসে সিটিতে তাকে হত্যা করা হয় বলে সিটি পুলিশ জানিয়েছে। এ ঘটনায় এক ভাড়াটে খুনিকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

ম্যানিলা সিটি পুলিশ প্রধান কর্নেল সিজার প্যাডে-ওস জানান, সন্দেহভাজন খুনি সালিক দিচুয়াল পাসে সিটির ডন কার্লোস সেন্টের বাসিন্দা। সন্দেহভাজন খুনি স্বীকার করেছেন যে আনোয়ারকে হত্যা করার জন্য ১ লাখ পেসো (ফিলিপিনো মুদ্রা) পেয়েছেন। এ বিষয়ে আরও অনুসন্ধান চলছে।

এদিকে নিহত আনোয়ার বাংলাদেশ গার্মেন্টস ট্রেডার্স অ্যাসোসিয়েশন ফিলিপাইন করপোরেশনের সভাপতি ছিলেন। মুন্সীগঞ্জের সন্তান আনোয়ার ছিলেন পাসায় সিটির টাফট এলাকায় ডিএমডি বুটিকের মালিক।

আরো পড়ুন>> ভারতে করোনায় মৃত্যু সরকারি হিসাবের ১০ গুণ বেশি: ডব্লিউএইচও

ব্যবসা করার জন্যই ২৬ বছর আগে বাংলাদেশ থেকে ফিলিপাইনে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার। বাংলাদেশ থেকে তৈরি পোশাক নিয়ে সেখানে বিক্রি করতেন তিনি।

সিটি পুলিশের বরাতে ম্যানিলা বুলেটিন জানিয়েছে, আনোয়ারের মাথায় একটি গুলি লেগেছিল। অ্যাডভেনটিস্ট মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সূত্র: ম্যানিলা বুলেটিন

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »