চঞ্চল চৌধুরী ‘ফালতু’

ঢাকা, শনিবার   ১২ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩০ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

চঞ্চল চৌধুরী ‘ফালতু’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৩ ৮ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

পর্দায় চঞ্চল চৌধুরী মানেই ভিন্ন কিছু। ভিন্ন চরিত্রে নতুন লুকে নিজেকে উপস্থাপন করতে বেশ পটু এ অভিনেতা। যার প্রমাণ এর আগে তার ভক্তরা পেয়েছে। এবার দীপু হাজরা পরিচালিত ঈদের নাটক ‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’তে আরো একবার তার অভিনয়ে মুগ্ধ হবে দর্শকেরা। 

নাটকের গল্পে দেখা যাবে, জন্মসূত্রে নাম ছিলো আলতাফ হোসেন। দাদী আদর করে ডাকতো আলতু বলে। শৈশবে সেই নামেই পরিচিত হয় আলতাফ। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তার ব্যক্তিত্ব এবং আচরণেও ওই নামটি মিশে গেছে। কিন্তু আলতুকে ‘ফালতু’ বলে সম্বোধন করেছিলো আর ঐ ফালতু নামের নিচেই চাপা পরে গেছে আলতাফের আসল নামটি। 

শুরু থেকেই নামের এমন বিকৃতির প্রতিবাদ করে আসছে আলতু। সে তার নামের আদ্যাক্ষর ‘আ’ কে সামনে এনে বোঝানোর চেষ্টা করে আ তে আলতু হয় ফালতু নহে। তবুও তার পরিত্রাণ নেই। 

সচেতনভাবেই মানুষ তাকে ফালতু বলে ডেকে আনন্দ পায়-মাঝে মধ্যে এ নিয়ে আলতুর সঙ্গে অপ্রীতিকর ঘটনাও ঘটে যায়। সবাই এটাকে স্বাভাবিকভাবেই মেনে নিয়েছে। আলতুকে ফালতু বলে ডাকা রীতিমত একটা বিনোদনের বিষয়ে পরিণত হয়ে গেছে।

এভাবেই এগিয়ে যেতে থাকে নাটকে কাহিনী। এখানে ‘আলতু’ চরিত্রের রূপদান করেছেন চঞ্চল চৌধুরী। নাটকে আরো অভিনয় করেছেন শাহনাজ খুশি, বৃন্দাবন দাস, নাদিয়া আহমদে, আ খ ম হাসান, নাদিয়া মিমসহ আরো অনেকে।

‘কাঁটা হেরি ক্ষান্ত কেন’ নাটকটি ঈদের দিন থেকে শুরু করে সপ্তম দিন পর্যন্ত রাত ৯ টায় এনটিভিতে প্রচারিত হবে।

ডেইলি বাংলাদেশ/টিএএস