বুয়েটে প্রথম বর্ষের অনলাইন ক্লাস শুরু শনিবার 

ঢাকা, রোববার   ২২ মে ২০২২,   ৮ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২০ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বুয়েটে প্রথম বর্ষের অনলাইন ক্লাস শুরু শনিবার 

ঢাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪১ ২১ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:২৬ ২১ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক শ্রেণির ২০২০-২০২১ শিক্ষাবর্ষের লেভেল-১, টার্ম-১ এর ক্লাস অনলাইনে শুরু হচ্ছে আগামীকাল শনিবার (২২ জানুয়ারি) থেকে।

শুক্রবার (২১ জানুয়ারি) বুয়েটের সহকারী পরিচালক (তথ্য) মো. শফিউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে করে নবীন শিক্ষার্থীদের কোভিড-১৯ মহামারীর কারণে পিছিয়ে পড়াটার কিছুটা লাঘব হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। 

আরো পড়ুন: জবির ক্লাস চলবে অনলাইনে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রাক-নির্বাচনী পরীক্ষা গত ২০ ও ২১ অক্টোবর এবং চূড়ান্ত ভর্তি পরীক্ষা ৬ নভেম্বর অনুষ্ঠিত হয়। কমিটি অল্প সময়ের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল এবং ভর্তি প্রক্রিয়া শেষ করেছে। 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বুয়েটে সব লেভেল ও টার্মের ক্লাস একইসঙ্গে শুরু হয়। বর্তমানে বিভিন্ন লেভেল ও টার্মের ক্লাস চলমান আছে, যা শুরু হয়েছে ১৩ নভেম্বর এবং শেষ হবে ১২ এপ্রিল। নতুন শিক্ষার্থীদের ক্লাস দ্রুত চালু করতে বুয়েট কর্তৃপক্ষ আলাদাভাবে লেভেল-১, টার্ম-১ এর একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন করেছে। 

আরো পড়ুন: ঢাবিতে বন্ধ সশরীরে ক্লাস, খোলা থাকছে আবাসিক হল

এর আগে, গেল বছরের গত ২০ ও ২১ অক্টাবর নবীন শিক্ষার্থীদের প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এরপর ৬ নভম্বর এসব শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ২৫ নভেম্বর বুয়েটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়। ফল প্রকাশের পর দ্রুত সময়ের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করেছে বিশ্ববিদ্যালয়টি।

ডেইলি বাংলাদেশ/এমএস/জেডএম

English HighlightsREAD MORE »