জাল কাগজসহ রোহিঙ্গা নারী গ্রেফতার

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

জাল কাগজসহ রোহিঙ্গা নারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:২০ ৮ আগস্ট ২০২২  

জাল কাগজসহ গ্রেফতার রোহিঙ্গা নারী কহিনুর আকতার

জাল কাগজসহ গ্রেফতার রোহিঙ্গা নারী কহিনুর আকতার

কক্সবাজারের টেকনাফে তথ্য গোপন করে ভোটার তালিকায় অন্তর্ভুক্তির চেষ্টাকালে এক রোহিঙ্গা নারীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার সকালে উপজেলা নির্বাচন অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের হাতে আটক ওই নারীর নাম কহিনুর আকতার (২০)। তিনি উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের লাতুরী খোলা গ্রামের মো. ছিদ্দিকের মেয়ে। কোহিনুর একজন রোহিঙ্গা বলে নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম। 

তিনি জানান, রোববার সকালে ওই নারী উপজেলা নির্বাচন অফিসে এসে এক কর্মাচারীর হাতে কিছু কাগজপত্র দিয়ে তাকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার অনুরোধ জানায়। এক পর্যায়ে তার সঙ্গে থাকা কাগজপত্র যাচাই করে দেখা যায় যে, চলতি বছরের ফেব্রুয়ারিতে তিনি ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার জন্য উপজেলা নির্বাচন কার্যালয়ে আবেদনের সঙ্গে ফাইলটি জমা দিয়েছিলেন।

এদিকে গত ২৬ মে যাচাই বাচাই কমিটি তথ্য গোপন ও ভুয়া তথ্য দেওয়ার দায়ে আবেদনটি বাতিল ঘোষণা করেন। এরপর প্রতারণার বিষয়টি নিশ্চিত হয়ে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হককে তা জানানো হয়।

এ বিষয়ে টেকনাফ উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরফানুল হক চৌধুরী জানান, এক রোহিঙ্গা নারী জাল কাগজ নিয়ে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে এসেছিল। খরর পেয়ে পুলিশ পাঠিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর বিরুদ্ধে নিয়মিত মামলার প্রক্রিয়াধীন রয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস

English HighlightsREAD MORE »