নারায়ণগঞ্জে ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ঢাকা, শনিবার   ০১ অক্টোবর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

নারায়ণগঞ্জে ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৪ ১৬ জুন ২০২২  

ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন- ফাইল ছবি

ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিন- ফাইল ছবি

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে নারায়ণগঞ্জে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

বৃহস্পতিবার জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (‘খ অঞ্চল’) ইমরান মোল্লার আদালতে এ পরোয়ান নিয়ে শুনানি হয়।

বাদীপক্ষের আইনজীবী আরসি মোদক লক্ষ্মণ ও রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

আইনজীবী রাকিবুল ইসলাম জানান, ইভ্যালির ওয়েবসাইটে ৬০ ভাগ ছাড়ে মোটরসাইকেল বিক্রির অফার দেখে ২০২১ সালে তিন দফায় ১৬টি মোটরসাইকেল কিনেন নান্নু। এতে তিনি ৪৩ লাখ ২১ হাজার নগদ ও বিকাশ এবং ব্যাংকের মাধ্যমে পরিশোধ করেন। মোটরসাইকেলগুলো অর্ডারের ৭ থেকে ৪৫ দিনের মধ্যে ডেলিভারি করার কথা ছিল। তা না হলে প্রতিষ্ঠানটি মোটরসাইকেলের বাজার মূল্য বাবদ ৭১ লাখ ৭২ হাজার টাকা নান্নুকে প্রদানে অঙ্গীকারবদ্ধ ছিল।

তিনি আরো জানান, নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পরও মোটরসাইকেলগুলো ডেলিভারি দিতে না পারায় ইভ্যালির হট লাইন নাম্বারে যোগাযোগ করে অর্থ ফেরতের অনুরোধ করেন নান্নু। তখন প্রতিষ্ঠানটি দ্রুত অর্থ ফেরতের আশ্বাস দেয়। তবে অর্থ ফেরত না পেয়ে নান্নু পুনরায় যোগাযোগ করলে তার নামে ৬টি চেক ইস্যু করে ইভ্যালি। মিডল্যান্ড ব্যাংকের যেকোনো শাখা থেকে ইস্যুকৃত চেক দিয়ে টাকা উত্তোলন করা যাবে বলে জানিয়েছিল ইভ্যালি। কিন্তু চেকগুলো জমা দিতে গিয়ে দেখা যায় সেগুলো ব্লক করা। বিষয়টি জানানোর জন্য ইভ্যালিতে বারবার যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন নান্নু। এ কারণে ২০২২ সালের ১৪ নভেম্বর ইভ্যালিকে ডাকযোগে আইনি নোটিশ পাঠান এবং চলতি বছরের ৩ জানুয়ারি নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (‘খ’ অঞ্চল) মামলা করেন।

উল্লেখ্য, প্রতারণা মামলায় ইভ্যালির সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী (প্রতিষ্ঠানটির চেয়ারম্যান) শামীমা নাসরিন বর্তমানে কারাবন্দি।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »