উপবৃত্তির কথা বলে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

উপবৃত্তির কথা বলে টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫৪ ৪ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

কক্সবাজার পলিটেকনিকেল কলেজের এক শিক্ষার্থীর দরিদ্র পরিবারের কাছ থেকে উপবৃত্তি প্রদান ও সহায়তার নামে বিকাশে প্রতারণার মাধ্যমে ৪ হাজার ৭৪৩ টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র। 

শুক্রবার দুপুর ২টার দিকে কক্সবাজার সদর উপজেলার টার্মিনাল লারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

প্রতারণার শিকার পরিবারের সদস্যরা জানান, শুক্রবার দুপুরে টার্মিনাল পাড়ার রশিদা বেগমকে (৪০) শিক্ষা বোর্ডের কর্মকর্তা পরিচয়ে ফোন করে তার ছেলের কলেজছাত্রের জন্ম নিবন্ধন নম্বর, কলেজ থেকে পাওয়া উপবৃত্তির তথ্য, কলেজ অধ্যক্ষের নাম বলে উপবৃত্তি বাবদ সরকার থেকে তাকে ২০ হাজার টাকা সাহায্য করা হবে বলে জানানো হয়। বিষয়টি কাউকে না জানিয়ে বিকাশে ১০ হাজার টাকা পাঠাতে বলা হয় এবং টাকা পাঠানোর সঙ্গে সঙ্গে ২০ হাজার টাকা চলে আসবে বলে লোভ দেখায়। 

প্রতারণার শিকার রশিদা বেগম জানান, প্রতারকদের কথায় বিশ্বাস করে প্রতারণার শিকার হয়েছি। প্রতারক চক্র আমাকে বলেন আপনার মোবাইলে একটি ওটিপি কোড গেছে এটা একটু দেন না হয় টাকা যাবে না। পরে আমি এত কিছু চিন্তা না করে তাদের কোডটি দিয়ে দিই। কিছুক্ষণ পর মোবাইলে বিকাশে থাকা টাকাগুলো চলে যায়। 

তিনি আরও বলেন, টাকা উদ্ধারে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছি।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মনিরুল গিয়াস বলেন, এ বিষয়ে ৯৯৯-এ অভিযোগ পেয়েছি। পুলিশ প্রতারকদের চিহ্নিত করতে কাজ শুরু করেছে।  

ডেইলি বাংলাদেশ/আরএম

English HighlightsREAD MORE »