রোহিঙ্গা নারীকে বিয়ে করে মাদক ব্যবসার চক্র গড়ে তোলে বাবুল

ঢাকা, মঙ্গলবার   ০৫ জুলাই ২০২২,   ২০ আষাঢ় ১৪২৯,   ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

রোহিঙ্গা নারীকে বিয়ে করে মাদক ব্যবসার চক্র গড়ে তোলে বাবুল

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২০ ২১ মে ২০২২  

গ্রেফতারকৃত ৫ রোহিঙ্গাসহ মাদক ব্যবসায়ী চক্রের ৭ সদস্য- ছবি: ডেইলি বাংলাদেশ

গ্রেফতারকৃত ৫ রোহিঙ্গাসহ মাদক ব্যবসায়ী চক্রের ৭ সদস্য- ছবি: ডেইলি বাংলাদেশ

এক বছর আগে রোজিনা নামে এক রোহিঙ্গা নারীকে বিয়ে করে নেত্রকোনা সদরের ইলিয়াস কাদের বাবুল। এরপর তারা বসবাস শুরু করে ময়মনসিংহ নগরীর চরকালিবাড়ি এলাকার একটি ভাড়া বাসায়। রোহিঙ্গা নারীকে বিয়ের উদ্দেশ্যই ছিল মাদক ব্যবসা। সেই মোতাবেক ইয়াবাসহ অন্যান্য মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলে বাবুল।

টেকনাফ থেকে মাদকের জোগান দিত রোজিনা এবং তার আত্মীয়রা। সেগুলো ময়মনসিংহের বাসায় এনে মজুত করে বিক্রি করা হত দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীদের কাছে। 

অবশেষে শেষ রক্ষা হয়নি চক্রটির। পাঁচ রোহিঙ্গা নাগরিকসহ সাত মাদক কারবারি ধরা পড়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের জালে। তারা হলেন- নেত্রকোনা সদরের ইলিয়াস কাদের বাবুল, ময়মনসিংহ নগরীর চরকালীবাড়ী এলাকার নাজমুল হুদা, রোহিঙ্গা আনোয়ারা আক্তার রোজিনা, খালেদা আক্তার, মো. শাহেদ, নজরুল ইসলাম ও মো. তৈয়ব। 

শনিবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ময়মনসিংহ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পরিচালক শওকত ইসলাম।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় নগরীর চরকালীবাড়ি এলাকায় অভিযান চালানো হয়। ঐ সময় একটি ভাড়া বাসার দুটি কক্ষ থেকে ৭ হাজার ইয়াবা, ৩৪ বোতল বিদেশি মদ ও মাদক বিক্রির এক লাখ টাকাসহ ৭ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ২ নারীসহ ৫ জনইন রোহিঙ্গা। পরে তাদের বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »