কালবৈশাখী ঝড়ে ২ গ্রাম লণ্ডভণ্ড, আহত অন্তত ১৫

ঢাকা, বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২,   ১৬ আষাঢ় ১৪২৯,   ৩০ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

কালবৈশাখী ঝড়ে ২ গ্রাম লণ্ডভণ্ড, আহত অন্তত ১৫

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৬ ২১ মে ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের শ্রীনগরে কালবৈশাখী ঝড়ের ব্যাপক তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে দুটি গ্রামের প্রায় অর্ধশত ঘরবাড়ি। ঝড়ের কবলে পড়ে নারীসহ আহত হয়েছেন অন্তত ১৫ জন। 

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার কোলাপাড়া ইউনিয়নের ফুলকচি ও কাদুরগাঁও গ্রামের প্রায় অর্ধশত ঘরবাড়ি ঝড়ে বিধ্বস্ত হয়। আহতদের স্থানীয় ক্লিনিক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. জুবায়েদ বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের মধ্যে শ্যামসিদ্ধি এলাকার কয়কীর্তন গ্রামের আব্দুর রহমান (৩১), আয়শা (১৮) ও সালমা আক্তারকে (১৯) ঢাকায় পাঠানো হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ১টার দিকে কালবৈশাখী ঝড় শুরু হলে মুহূর্তের মধ্যেই ২৫ থেকে ৩০টি ঘরের টিনের চালা উড়িয়ে নিয়ে যায়। এতে একটি মুরগির খামার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ জানান, কালবৈশাখী ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখন পর্যন্ত নির্ণয় করা সম্ভব হয়নি। ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিকভাবে খাদ্য সহায়তা দেওয়া হবে। পরবর্তীতে ক্ষয়ক্ষতির পরিমাণ বুঝে নগদ অর্থ ও টিন দেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »