বড় ভাই হত্যায় ছোট ভাইয়ের মৃত্যুদণ্ড, ২ জনের কারাদণ্ড

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

বড় ভাই হত্যায় ছোট ভাইয়ের মৃত্যুদণ্ড, ২ জনের কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৫ ২০ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:০৬ ২০ জানুয়ারি ২০২২

মৃত্যুদণ্ড ও কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামি

মৃত্যুদণ্ড ও কারাদণ্ডপ্রাপ্ত তিন আসামি

মানিকগঞ্জে বড় ভাই হত্যায় ছোট ভাইকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। একই সঙ্গে আরেক ভাই ও ভাতিজাকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া ঐ মামলায় বাকি ৭ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টার্চায এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ছাহের উদ্দিন মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের খৈইমুদ্দিনের ছেলে। কারাদণ্ড প্রাপ্তরা হলেন- নিহত শাইজুদ্দিনের আরেক ভাই দলিল উদ্দিন ও ভাতিজা সেলিম।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালে ১২ জুন জমি সংক্রান্ত বিরোধের জেরে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামে ছোট ভাই ভাইয়ের হাতে খুন হন শাইজুদ্দিন। ছাহের উদ্দিন, দলিল উদ্দিন , সেলিম, সোহেল, মনজুরুল , নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান ও রেজাউল করিমকে আসামি করে মামলা করেন নিহতের ছেলে আসিম আলী।

জেলা আদালতের এপিপি নিরঞ্জন বসাক জানান, পুলিশ ২০১৩ সালের ২৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৮ জনের সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে আসামি ছাহের উদ্দিন দোষী প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ড দিয়েছে বিচারক। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ছাহের উদ্দিনের ভাই দলিল উদ্দিন ও ভাতিজা সেলিমকে এক বছর করে বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »