নাসিক নির্বাচনে মক ভোটিং সম্পন্ন

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নাসিক নির্বাচনে মক ভোটিং সম্পন্ন

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫ ১৪ জানুয়ারি ২০২২   আপডেট: ১৭:২৮ ১৪ জানুয়ারি ২০২২

মক ভোটিংয়ের প্রশিক্ষণ। ছবি: ডেইলি বাংলাদেশ

মক ভোটিংয়ের প্রশিক্ষণ। ছবি: ডেইলি বাংলাদেশ

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের সকল কেন্দ্রে মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) হয়েছে।  

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) হয়েছে। যে কেউ এসে ইভিএমে কিভাবে ভোট দেওয়া দেখতে পারবেন ও ভোট দিতে পারবেন। সাধারণ ভোটারদের সচেতন করার পাশাপাশি ইভিএম মেশিনের কোনো সমস্যা আছে কি না সেটাও বের হয়ে আসবে। মহড়ার পাশাপাশি নির্বাচনের অন্যান্য প্রস্তুতিও এগিয়ে চলছে।  

আরো পড়ুন >>> মাঝরাতে বিকট শব্দে ঘুম ভাঙল রোগীদের, আতঙ্কে ছোটাছুটি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২০ নম্বর ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় ১৫২ নম্বর কেন্দ্রে মক ভোট দিতে দিল জাহান বলেন, ইভিএম নিয়ে আমাদের মধ্যে সামান্য ভয় ছিল। কিন্তু আজ মক ভোটিংয়ে ভোট দিতে পেরে সেই ভয় কেটে গেছে। ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ।

তিনি আরো বলেন, প্রথমে ইভিএম মেশিনের আঙ্গুলের ছাপ দেয়া পরপর মনিটরে আমার ছবি ও নাম ভেসে উঠে। এর পর আমি পাশে থাকা ক (মেয়র), খ (কাউন্সিলর) ও গ (মহিলা কাউন্সিলর) বাটন ক্লিক শেষে কনর্ফাম বার্টন টিপ দেয়া সঙ্গে সঙ্গে ভোট সম্পন্ন হয়েছে লেখা ভেসে উঠে। খুব সহজে ভোট সম্পন্ন হওয়ার আমি অনেক খুশি।

আরো পড়ুন >>> ছেলেকে অপহরণ করে ডাকাত বলে হত্যা, কাঁদতে কাঁদতে সড়কে নামলেন বাবা

২০ নম্বর ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় ১৫২ নম্বর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস কুমার দত্ত বলেন, নির্বাচন কমিশন থেকে মক ভোটিংয়ে (প্রশিক্ষণ) ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সকাল ১০টা থেকে নারী পুরুষ ভোটাররা এরই মধ্যে ভিড় জমিয়েছে। সবাইকে অবশ্যই মাস্ক পরিধান শেষে তাদের মক ভোটিংয়ে সুযোগ করা হয়েছে। আগতদের স্যানিটারিং ওয়াশ শেষে ইভিএম মেশিনে আঙ্গুলের ছাপের মাধ্যমে মক ভোটিংয়ে অংশ নেয়া হচ্ছে। সবাইকে ভোটের দিন মাস্ক পরিধান করার উৎসাহ দেয়া হচ্ছে। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »