শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটে গাড়ির জট

ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শরীয়তপুরের নরসিংহপুর ফেরিঘাটে গাড়ির জট

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৫ ১৩ অক্টোবর ২০২১  

শরীয়তপুর-চাঁদপুর সড়কের নরসিংহপুর ফেরিঘাট

শরীয়তপুর-চাঁদপুর সড়কের নরসিংহপুর ফেরিঘাট

শরীয়তপুর-চাঁদপুর সড়কে যানবাহন চলাচল বেড়েছে। এতে নরসিংহপুর ফেরিঘাটে সৃষ্টি হয়েছে তীব্র যানজট। প্রায় তিন কিলোমিটার এলাকায় আটকে আছে এক হাজারের বেশি ট্রাক। দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী, চালক ও পরিবহন শ্রমিকরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্র জানায়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার, স্থলবন্ধর বেনাপেল ও ভোমরা, নৌবন্দর মোংলা ও পায়রা বন্দরের পণ্যবাহী ও যাত্রীবাহী যানবাহন শরীয়তপুর-চাঁদপুর সড়ক দিয়ে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় যাতায়াত করে। এসব যানবাহন শরীয়তপুরের নরসিংহপুর ও চাঁদপুরের হরিণা ফেরিঘাট দিয়ে মেঘনা নদী পারাপার হয়। ওই ঘাটে ছয়টি ফেরি আছে। প্রতিটি ফেরি ২৪ ঘণ্টায় ৬-৭টি ট্রিপ দেয়।

সরেজমিনে দেখা গেছে, মাদারীপুরের বাংলাবাজার-মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি বন্ধ থাকায় নরসিংহপুর ঘাটে গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। বুধবার দুপুর ১টা পর্যন্ত এ ঘাটে অন্তত এক হাজার গাড়ি আটকা পড়েছে। ভেদরগঞ্জের খায়েরপট্টি থেকে নরসিংহপুর পর্যন্ত তিন কিলোমিটার এলাকা জুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিটিসির নরসিংহপুর ফেরিঘাটের টিএস মো. আব্দুল হান্নান বলেন, এখনো ঘাটে তিনশর বেশি গাড়ি আটকা পড়ে আছে। যাত্রীবাহী ও কাঁচামালের গাড়ি আগে ছেড়ে দেওয়া হচ্ছে। আশা করছি, দুই-এক দিনের মধ্যেই যানজট নিয়ন্ত্রণে আসবে।

ডেইলি বাংলাদেশ/এআর