মাঘের শীতের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে কালও

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১,   ফাল্গুন ২০ ১৪২৭,   ১৯ রজব ১৪৪২

মাঘের শীতের গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে কালও

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৪ ২০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৫৫ ২০ জানুয়ারি ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

আজ সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রচণ্ড কুয়াশার সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। মাঘের শীতের মধ্যে এই বৃষ্টি আগামীকালও হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার সিনিয়র আবহাওয়াবিদ ওমর ফারুক জানান, বৃহস্পতিবারও এমন বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শুক্রবার থেকে আগামী কয়েকদিন শীতের অনুভূতিও বাড়বে।

ঢাকা ও আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবারও থেমে থেমে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। কিছু কিছু এলাকায় ঘন কুয়াশাও পড়তে পারে। উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে কুয়াশা ও বৃষ্টির কারণে তাপমাত্রা না কমলেও বেশ শীত অনুভূত হচ্ছে। মাঘের শীতে হঠাৎ এই বৃষ্টিতে দুর্ভোগ নামে নগর জীবনে। বুধবার সকালে হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়ে যান অফিসমুখি মানুষ। শীতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছেন রাস্তায় কর্মরত সাধারণ শ্রমজীবীরা। বিশেষ করে রিকশাওয়ালা ও ফুটপাতের দোকানদারেরা।

দেশের উত্তর জনপদে মাঘের শুরুতে সপ্তাহখানেক টানা শৈত্যপ্রবাহ ছিল। বুধবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে অনেক এলাকায় তাপমাত্রা বেড়েছে। এতে কেটে গেছে মৃদু শৈত্যপ্রবাহ।

ডেইলি বাংলাদেশ/জেডআর