সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ

ঢাকা, বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৫ ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১২:৫৫ ২৭ ফেব্রুয়ারি ২০২০

সালমান শাহর ছবির সঙ্গে তার নিজের লেখা সুইসাইট নোট

সালমান শাহর ছবির সঙ্গে তার নিজের লেখা সুইসাইট নোট

আমি চৌঃ মো. শাহরিয়ার। পিতা কমরূদ্দীন আহমেহ চৌধুরী। ১৪৬/৫ গ্রিনরোড ঢাকা #১২১৫ ওরফে শালমান শাহ। এই মর্মে অঙ্গীকার করছি যে, আজ অথবা আজকের পর যে কোনো দিন আমার মৃত্যু হলে তার জন্য কেউ দায়ী থাকবে না। স্বেচ্ছায়-স্বজ্ঞানে-সুস্থ মস্তিস্কে আমি আত্মহত্যা করছি। এমনটিই লেখা ছিল বাংলা চলচ্চিত্রে ক্ষণজন্মা নায়ক সালমান শাহ’র লেখা সুইসাইড নোটে। 

সোমবার এক সংবাদ সম্মেলনে সালমান শাহ’র মৃত্যুর চূড়ান্ত তদন্ত প্রতিবেদন পেশ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ সময় পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার জানান, দীর্ঘ তদন্তে সালমান শাহ’কে হত্যার কোনো প্রমাণ পাওয়া যায়নি। পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন তিনি। সেই সঙ্গে ২৫ বছর আগের সালমান শাহ’র লেখা সুইসাইড নোট তুলে ধরে পিবিআই।

সংবাদ সংম্মেলনে বনজ কুমার মজুমদার বলেন, সেই সময়ের সুইসাইডাল নোট উদ্ধার করা হয়। আমরা সেটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছি। হ্যান্ড রাইটিং এক্সপার্টকে আমরা সুইসাইড নোটটি দেখিয়েছি। উনি হাতের লেখা দেখে-তা সালমান শাহ’র বলে চিহ্নিত করেছেন।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে স্বল্পদিনের ক্যারিয়ার সালমান শাহ’র। হিসেবটা ৩বছর ৫মাস ১২ দিনের। এই অল্প সময়েই বাংলা চলচ্চিত্রাঙ্গন কাঁপিয়েছেন সালমান শাহ। অভিনয় করেছিলেন ২৭টি চলচ্চিত্রে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর হঠাৎ করেই রহস্যঘেরা মৃত্যু হয় সালমান শাহ’র।

এরপর থেকেই সালমান শাহ’র মৃত্যু নিয়ে এক রহস্য ছিলো হত্যা করা হয়েছিল না আত্মহত্যা করেছিলেন তিনি। অবশেষে এতো বছর পর পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে জানা গেল আত্মহত্যা করেছিলেন অমর নায়ক সালমান শাহ। 

ডেইলি বাংলাদেশ/এনএ/টিএএস