Alexa রাজধানীতে ১৩  রোহিঙ্গা নারী উদ্ধার, গ্রেফতার ২

ঢাকা, বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৭ ১৪২৬,   ২৫ জমাদিউস সানি ১৪৪১

Akash

রাজধানীতে ১৩  রোহিঙ্গা নারী উদ্ধার, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪০ ২৬ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর আফতাব নগর থেকে ১৩ জন রোহিঙ্গা নারীকে উদ্ধার ও মানবপাচারকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‍্যাব। রোববার বিকেলে ওই এলাকার ২ নম্বর রোডের ৪০ নম্বর বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এসময় জব্দ করা হয় বিপুল পরিমাণ পাসপোর্ট, ভুয়া জন্ম নিবন্ধনের কপি ও ফরম এবং পাসপোর্ট ফরম। গ্রেফতাররা হলো, মো: কবির আহমেদ (৪০) ও মো: এমরান (২৮)। 

র‍্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম ডেইলি বাংলাদেশকে জানান, কিছু দালাল শ্রেণির লোক এবং অসাধু পাসপোর্ট কর্মকর্তা রোহিঙ্গাদের বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে বিভিন্ন দেশে পাচার করছে।

তিনি আরো জানান, কবির ৭ মাস আগে এই বাসা ভাড়া নেয়। সে রোহিঙ্গা ক্যাম্প থেকে নারীদের সংগ্রহ করে বিভিন্নভাবে ঢাকায় নিয়ে আসে। এ চক্রের অন্য পলাতক দুই সদস্য হাবিব এবং  গ্রেফতার এমরান পাসপোর্ট অফিসের অসাধু কর্মকর্তাদের সহযোগিতায় বাংলাদেশি পাসপোর্ট তৈরি করে। তারা এসব রোহিঙ্গাকে  মালয়েশিয়া, দুবাইসহ অন্য দেশের আন্তর্জাতিক পাচারকারীচক্রের কাছে বিক্রি করে দেয়। চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে র‌্যাবের অভিযান অব্যাহত আছে। 

উদ্ধার হওয়া মিয়ানমারের নাগরিকদের  নিজ ক্যাম্পে পাঠানো এবং পাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
 

ডেইলি বাংলাদেশ/ইএ/এসএএম