Alexa ভালোবাসা দিবসের আগেই কেবিনের ভাড়া বেড়েছে

ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

ভালোবাসা দিবসের আগেই কেবিনের ভাড়া বেড়েছে

ভ্রমণ প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২২ ১১ ফেব্রুয়ারি ২০২০  

কর্ণফুলী এক্সপ্রেস

কর্ণফুলী এক্সপ্রেস

কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে চলাচল করছে যাত্রীবাহী জাহাজ এমভি কর্ণফুলী এক্সপ্রেস। ভালোবাসা দিবসের আগেই কেবিনের ভাড়া বাড়িয়েছে জাহাজটির কর্তৃপক্ষ।

সংশোধিত ভাড়ার তালিকা অনুযায়ী, ইকোনমি আসনের ভাড়া জনপ্রতি দুই হাজার টাকা। এছাড়া বিজনেস ও ওপেন ডেক চেয়ার শ্রেণীর ভাড়া নির্ধারণ করা হয়েছে দুই হাজার পাঁচশ' টাকা। সিঙ্গেল কেবিন পাঁচ হাজার, টুইন বেড কেবিন আট হাজার ও ভিআইপি কেবিনের ভাড়া ১৫ হাজার। এদিকে ভিভিআইপি কেবিনের দাম নির্ধারণ করা হয়েছে ২০ হাজার টাকা। এর আগে এ জাহাজের সর্বোচ্চ ভাড়া ছিল ১৫ হাজার।

ফারহান এক্সপ্রেস ট্যুরিজমের মার্কেটিং কর্মকর্তা লুৎফুর রহমান বলেন, ক্যাটাগরি অনুযায়ি ভাড়া সংশোধন করা হয়েছে। কক্সবাজার বিআইডব্লিউটিএ ঘাট থেকে সকাল ৭ টায় কর্ণফুলী এক্সপ্রেস ছাড়া হচ্ছে। সেন্টমার্টিন থেকে বিকেল ৩ টায় কক্সবাজারের উদ্দেশ্যে রওনা হবে।

জাহাজটি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। নৌযানটির দৈর্ঘ্য ৫৫ মিটার ও প্রস্থ ১১ মিটার। আমেরিকার বিখ্যাত কামিন্স ব্র্যান্ডের দুটি প্রাপালেশন ইঞ্জিন রয়েছে এতে, প্রতিটির ক্ষমতা প্রায় ৬০০ বিএইচপি। কর্ণফুলী এক্সপ্রেসে রয়েছে কনফারেন্স রুম, ডাইনিং স্পেস ও সী ভিউ ব্যালকনি।

ডেইলি বাংলাদেশ/এনকে