পাতলা ভ্রু ঘন করার চার উপায়!

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

পাতলা ভ্রু ঘন করার চার উপায়!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪০ ১৭ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারীদের সৌন্দর্যের বড় একটি অংশ হচ্ছে চোখ। আর চোখের সৌন্দর্য দিগুণ করার জন্য ভ্রু ঘন হওয়া প্রয়োজন। কারণ ভ্রুর আকার ও ঘনত্ব চোখকে আরো বেশি আকর্ষণীয় করে তোলে।

তবে তা কেবল তখনই সম্ভব যখন ভ্রু যথেষ্ট ঘন হয়। ভ্রু যদি পাতলা হয় তবে তা সেট করা কঠিন। তাছাড়া ভ্রু পাতলা হলে তা দেখতেও ভালো লাগে না।  তাই আমাদের আজকের আয়োজন তাদের জন্য যাদের চোখের সৌন্দর্য বাড়াতে ভ্রু ঘন হওয়া প্রয়োজন।

ভ্রু শক্ত এবং ঘন করে তুলতে তেলের ব্যবহার খুবই কার্যকরী। আসুন জেনে নেয়া যাক এমন চারটি উপায় যা আপনার ভ্রু শক্ত ও ঘন করতে সহায়তা করবে-

ক্যাস্টর অয়েল
স্বাস্থ্যের জন্য ক্যাস্টর অয়েল উপকারী। চুলের বৃদ্ধি এবং শক্তির জন্যও ক্যাস্টর অয়েল ব্যবহার করা হয়। তবে ক্যাস্টর অয়েল কারো কারো ত্বকে চুলকানিও সৃষ্টি করে। তাই ভ্রুতে এই তেল প্রয়োগ করার আগে ত্বক পরীক্ষা করে নেয়া জরুরি। তবে সুন্দর ভ্রু পেতে এই তেলের ব্যবহার সব থেকে উত্তম উপায়।

জলপাই তেল
অলিভ অয়েলে ভিটামিন এ এবং ই পাওয়া যায়। যা ত্বকের যত্নে এবং চুলের যত্নে খুবই উপকারী।  ভ্রুতে জলপাইয়ের তেল ব্যবহার করলে তা ঘন ও শক্ত হয়। এই তেল এক সপ্তাহ ব্যবহারে ভ্রু ঘন হয় জাদুর মতো।

বাদাম তেল
চুল পড়া রোধে বাদাম তেল ব্যবহার খুবই কার্যকরী। চুলকে শক্তিশালী করে তুলতে ভিটামিন ই প্রয়োজন, যা বাদামের তেলে পাওয়া যায়। বাদামে অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে, যা ত্বক এবং চুলের জন্য খুব ভালো। তাই ঘন এবং সুন্দর ভ্রু পেতে বাদামের তেল ব্যবহার করুন।

নারকেল তেল
নারকেল তেল চুলের যত্নে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। যদি ভ্রুতে ছোট চুল থাকলে অবশ্যই নারকেল তেল লাগাতে হবে। নারকেল তেল একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার। যা চুলের বৃদ্ধিতে সহায়তা করে। সঙ্গে ঘনও করে। তাি ভ্রুতে হালকা নারকেল তেল মালিশ করতে পারেন।

ডেইলি বাংলাদেশ/এএ