দ্রুত পাতলা ভ্রু ঘন করার ঘরোয়া তিন উপায়

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দ্রুত পাতলা ভ্রু ঘন করার ঘরোয়া তিন উপায়

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৩ ২০ মে ২০২০  

পাতলা ভ্রু ঘন করার উপায়

পাতলা ভ্রু ঘন করার উপায়

চোখের মূল সৌন্দর্য ফুটে ওঠে সুন্দর ভ্রুয়ের মাধ্যমে। তবে দেখা যায় অনেকের ভ্রু ঘন আবার অনেকেরই পাতলা। যাদের পাতলা ভ্রু তারা এই নিয়ে থাকে বেশ চিন্তিত। ভ্রু পাতলা হওয়ার কয়েকটি কারণ রয়েছে। যেমন- পুষ্টির অভাব, অতিরিক্ত প্লাগ ও হরমোনের ভারসাম্যহীন।

সমস্যা যেমন আছে তেমন রয়েছে সমাধানও। শুধু এর জন্য প্রয়োজন সঠিক যত্ন। আর যা ঘরোয়াভাবেই করা সম্ভব। হ্যাঁ, ঘরোয়া তিনটি উপাদানের ব্যবহারেই আপনি পেয়ে যাবেন ঘন ভ্রু। চলুন তবে জেনে নেয়া যাক সেই উপাদান ও তার ব্যবহার পদ্ধতিগুলো-   

> পেঁয়াজে সালফার, ভিটামিন ও মিনারেলের মতো নানা পুষ্টি পদার্থ থাকে। যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পেঁয়াজ ভালো করে বেটে তার থেকে রস বের করে নিন। ওই রস ভ্রুতে লাগান। কিছুক্ষণ রেখে লেবুর রসে ভেজানো তুলা দিয়ে মুছে ফেলুন। এতে ভ্রুর ঘনত্ব বাড়বে।

> যদি ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে যায়, তবে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে এর রস ভ্রুতে লাগান। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

> ভ্রু ঘন করতে কয়েকদানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এতে আপনার স্কিন আর্দ্রতা পাবে। এই মিশ্রণটি রাতে ঘুমনোর আগে লাগাবেন এবং সকালে ধুয়ে ফেলবেন। এই পদ্ধতিতে খুব দ্রুত ফল পাবেন।

ডেইলি বাংলাদেশ/এএ