সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

ঢাকা, রোববার   ২৩ জানুয়ারি ২০২২,   ৯ মাঘ ১৪২৮,   ১৮ জমাদিউস সানি ১৪৪৩

সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৯ ১৩ জানুয়ারি ২০২২   আপডেট: ২২:৪২ ১৩ জানুয়ারি ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় খুলনা থেকে সুন্দরবনে পর্যটকবাহী লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)।

বৃহস্পতিবার বিআইডব্লিউটিএ খুলনার উপপরিচালক মো. আবদুর রাজ্জাক স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বাড়ায় খুলনা থেকে সুন্দরবন ভ্রমণ, বনভোজন, শিক্ষা সফর, নৌভ্রমণ, নৌবিহারে পর্যটকবাহী নৌযান ও লঞ্চ চলাচল সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হলো।

সে অনুযায়ী পর্যটকবাহী সব নৌযানকে ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সুন্দরবন ভ্রমণসহ অন্যান্য ভ্রমণ স্থানে সাময়িকভাবে চলাচল করা থেকে বিরত থাকার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।'

এ ব্যাপারে উপপরিচালক আবদুর রাজ্জাক জানান, মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী এ নির্দেশ দেওয়া হয়েছে। তবে খুলনা থেকে যাত্রীবাহী লঞ্চগুলো ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

এ ব্যাপারে ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সাধারণ সম্পাদক নাজমুল আযম ডেভিড বলেন, বুধবার বিকেলে তারা এ সংক্রান্ত চিঠি পান। মাত্র এক দিনের নোটিশে এ ধরনের নির্দেশনা দেওয়ায় ট্যুর অপারেটররা বিপাকে পড়েছেন। এ সিদ্ধান্ত বহাল থাকলে ট্যুর অপারেটররা আর্থিকভাবে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন। কারণ এখন সুন্দরবনে পর্যটনের ভরা মৌসুম।

ডেইলি বাংলাদেশ/আরএইচ

English HighlightsREAD MORE »