দুই সেশনেও উইকেটশূন্য বাংলাদেশ, হতাশায় দিন শেষ

ঢাকা, মঙ্গলবার   ১৮ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৩ জমাদিউস সানি ১৪৪৩

দুই সেশনেও উইকেটশূন্য বাংলাদেশ, হতাশায় দিন শেষ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৮ ২৭ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:১০ ২৭ নভেম্বর ২০২১

ছবি: আইসিসি

ছবি: আইসিসি

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের প্রথম ইনিংসে দারুণ শুরু করেছে পাকরা। কোনো উইকেট না হারিয়েই দ্বিতীয় দিন শেষ করেছে বাবর আজমের দল।

দ্বিতীয় দিন শেষে পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ১৪৫ রান। আবিদ আলি ও আবদুল্লাহ শফিক দুই ওপেনার অপরাজিত আছেন যথাক্রমে ৯৩ ও ৫২ রানে। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ ৩৩০ রান করেছে।

পাকিস্তানের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন আবিদ ও শফিক। দুজনের কাউকেই আউট করার মতো অবস্থা সৃষ্টি করতে পারেনি বাংলাদেশের বোলাররা। মাঝে তাইজুল ইসলামের বলে একটি সুযোগ এলেও রিভিউ না নেয়ায় হতাশায় কেটেছে টাইগারদের সারাটা দিন।

এর আগে চার উইকেটে ২৫৩ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। লিটন দাস ১১৩ ও মুশফিকুর রহিম রানে ৮২ অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। আগের দিনের রানের সঙ্গে মাত্র ১ রান যোগ করতেই সাজঘরে ফেরেন লিটন। 

সেঞ্চুরির আশা জাগালেও তাতে পূর্ণতা দিতে পারেননি মুশফিক। নার্ভাস নাইন্টিজের শিকার হয়ে ৯১ রানে আউট হন তিনি। বাকি ব্যাটারদের মাঝে একাই লড়াই করেন মেহেদী হাসান মিরাজ। তিনি অপরাজিত থাকেন ৩৮ রানে। দ্বিতীয় দিনে বাংলাদেশের ইনিংসের স্থায়িত্ব ছিল ২৯.৪ ওভার। 

৩৩০ রানে ৮ উইকেট থাকলেও হাসান আলীর দুর্দান্ত বোলিংয়ে আর কোনো রান যোগ না করেই অল আউট হয় টাইগাররা। এই পেসার একাই শিকার করেন ৫ উইকেট। বাকি বোলারদের মাঝে শাহিন আফ্রিদি এবং ফাহিম আশরাফ দুটি ও সাজিদ খান একটি করে উইকেট শিকার করেন। 

ডেইলি বাংলাদেশ/এএল

English HighlightsREAD MORE »