ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের জন্য রাবাদার প্রার্থনা

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

ফিলিস্তিনের নির্যাতিত মুসলিমদের জন্য রাবাদার প্রার্থনা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০১ ১২ মে ২০২১  

কাগিসো রাবাদা

কাগিসো রাবাদা

পবিত্র রমজান মাসে ইসরায়েলি দখলদার বাহিনীর নির্মমতার শিকারে দিশেহারা ফিলিস্তিনের সাধারণ জনগণ। গত কিছুদিন ধরেই ইসরায়েলের হামলায় বিপর্যস্ত সবাই। এমতাবস্থায় অসহায় মুসলিমদের জন্য প্রার্থনা করেছেন দক্ষিণ আফ্রিকার ক্রিস্টান ধর্মাবলম্বী ফাস্ট বোলার কাগিসো রাবাদা।

ফিলিস্তিনের গাজার ইসরায়েলি বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে । নিহতদের মধ্যে ১৪ জনই শিশু রয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ৩০৪ জন।

জানা গেছে, মঙ্গলবার কয়েক ঘণ্টায় গাজায় শতাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ওই হামলার প্রতিবাদে হামাস ও ফিলিস্তিনের সশস্ত্র অন্য সংগঠনগুলো তেল আবিব ও বেরশেবা এলাকায় বেশ কিছু ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ওই হামলায় গাজায় একটি বহুতল ভবন ধসে পড়েছে। পাশের একটি ভবনও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়।

ফিলিস্তিনে এমন ধ্বংসযজ্ঞ চালানো ইসরায়েলিদের প্রতি নিন্দা জানিয়েছে বিশ্বের অনেক দেশ। এমন কর্মকাণ্ডে পশ্চিমা বিশ্ব অনেকটা নীরব থাকলেও মানবতার প্রশ্নে চুপ নেই ভিন্ন ধর্মাবলম্বী অনেকেই।

দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা খ্রিস্টান ধর্মাবলম্বী। কিন্তু তিনিও চুপ থাকতে পারেননি, প্রার্থনা করছেন ফিলিস্তিনি মুসলিম ভাইদের জন্য। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ‘প্রে ফর প্যালেস্টাইন’ হ্যাশট্যাগ দিয়ে ফিলিস্তিনকে সমর্থন জানিয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকা তো বটেই, বর্তমান সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার রাবাদা।মাত্র ২৫ বছর বয়সেই দেশের হয়ে ৪৫ টেস্ট, ৭৭ ওয়ানডে আর ২৬ টি-২০ খেলে ফেলেছেন ডানহাতি এই পেসার।

ডেইলি বাংলাদেশ/এএল