ম্যারাডোনার মৃত্যুতে কাঁদছে ক্রিকেট বিশ্বও

ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১,   মাঘ ৭ ১৪২৭,   ০৬ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনার মৃত্যুতে কাঁদছে ক্রিকেট বিশ্বও

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৬ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ০৩:১৬ ২৬ নভেম্বর ২০২০

দিয়েগো ম্যারাডোনা

দিয়েগো ম্যারাডোনা

ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার আকস্মিক মৃত্যুতে শোকাহত গোটা বিশ্ব। আর্জেন্টাইন মহাতারকার বিদায়ে কেবল ফুটবলাঙ্গনে নয়, শোকের ছায়া পড়েছে ক্রিকেটাঙ্গনেও। সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের ক্রিকেটাররা।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তাৎক্ষণিকভাবেই তার প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। নিজের ফেইসবুক পেইজে ম্যারাডোনাকে নিয়ে বিশাল একটি আবেগঘন পোস্ট দিয়েছেন আর্জেন্টিনা ভক্ত এই টাইগার অলরাউন্ডার। 

তিনি লিখেছেন, কিছু খেলোয়াড় আছেন যারা প্রজন্মের সেরা হিসেবে বিবেচিত হন এবং এরপর কেউ কেউ আছেন যারা প্রজন্ম ছাপিয়ে আইকনে পরিণত হন এবং সেই খেলাটিরই প্রতিচ্ছবি হয়ে ওঠেন। দিয়েগো ম্যারাডোনা ছিলেন তেমনই একজন যিনি ফুটবলটাকেই নতুন মাত্রা দিয়েছিলেন। মাঠে যেমন তিনি বিখ্যাত ছিলেন, তেমনই মাঠের বাইরেও। সঠিক কিংবা ভুল, সবই তিনি করেছেন তার নিজের মতো করে। তার অবিশ্বাস্য প্রতিভা, ফুটবলের প্রতি ভালোবাসা কেউ কখনোই অস্বীকার করতে পারবেনা। তার মতো একজন কিংবদন্তি ছিলেন বলেই, ফুটবল এখনো আমাদেরকে বিস্মিত করে। তিনি খেলেছেন বলেই, ফুটবল আরো মহিমান্বিত হয়ে উঠছে প্রতিদিন। ওপারে ভালো থেকো দিয়েগো। 

বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ ফেইসবুকে তার অ্যাকাউন্টে লিখেছেন, বিদায় হে কিংবদন্তি ম্যারাডোনা। 

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছেন, ফুটবল এবং বিশ্ব ক্রীড়াঙ্গন আজ সর্বকালের সেরা খেলোয়াড়দের একজনকে হারাল। ওপারে ভালো থাকবেন দিয়েগো ম্যারাডোনা। আমরা আপনাকে মিস করব।

ভারতের অন্যতম সফল অধিনায়ক এবং বর্তমান বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি টুইট করে লিখেছেন, আমার নায়ক আর নেই। মাই ম্যাড জিনিয়াস রেস্ট ইন পিস। আমি ফুটবল দেখতাম শুধু তোমার জন্যই।

শ্রীলঙ্কার সাবেক পেস কিংবদন্তি চামিন্দা ভাস টুইট করেছেন, দিয়েগো ম্যারাডোনার মৃত্যুর খবর শুনে খুব খারাপ লাগছে। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ছিলেন। ওপারে ভালো থাকবেন।

পাকিস্তানি গতিতারকা ওয়াহাব রিয়াজের টুইট, হৃদয় ভাঙার মতো খবর। ওপারে ভালো থাকবেন ম্যারাডোনা।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন টুইটে লিখেছেন, খেলার জগতে খুব বেশি মানুষ বলতে পারবে না, তারা একটি প্রজন্মকে অনুপ্রাণিত করেছেন। কিন্তু সর্বকালের সেরারা কয়েকটি প্রজন্মকে অনুপ্রাণিত করতে পারেন। ম্যারাডোনা ঠিক সেটাই করেছেন। দ্য গ্রেটেস্ট। ওপারে ভালো থাকবেন।

ডেইলি বাংলাদেশ/আরএ