‘সাকিবের কাছে অলৌকিক কিছু প্রত্যাশা করবেন না’

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

‘সাকিবের কাছে অলৌকিক কিছু প্রত্যাশা করবেন না’

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৮ ২২ অক্টোবর ২০২০  

সাকিব আল হাসান -ফাইল ফটো

সাকিব আল হাসান -ফাইল ফটো

বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যপারে সবাইকে ধৈর্য্যশীল হবার আহ্বান জানিয়েছেন টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো। একই সঙ্গে ক্রিকেটে ফেরার পর তার কাছ থেকে অলৌকিক কিছু প্রত্যাশা না করার আহ্বান ও জানান তিনি।

অতীতে মাঠে ফেরার পর সাকিবের কাছ থেকে ক্রিকেটপ্রেমিদের প্রত্যাশা অনেক বেশি দেখা গেছে। কিন্তু এবারের চিত্রটা ভিন্ন। এক বছর পর মাঠে ফিরছেন সাকিব। তাই ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে হবে তাকে।

বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, সাকিব অন্যান্য ক্রিকেটারের মতই, তাকে মানিয়ে নিতে কিছু ক্রিকেট খেলতে হবে। কিন্তু আপনি যদি, তার কাছ থেকে শুরুতেই প্রত্যাশা করেন এবং অলৌকিক পারফরমেন্স আশা করেন তবে আপনাকে ধৈর্য্য ধরতে হবে।

তিনি আরো বলেন, সে এক বছর ধরে ক্রিকেট খেলছে না।  খেলতে আগ্রহী। সে বিশ্বের সেরা অলরাউন্ডার। তবে তারও পথ খুঁজে বের করতে হবে। থ্রো ও বোলিং মেশিনে খেলা এবং ১৪০ কিলোমিটার গতিতে বোলারের মুখোমুখি হবার মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে।  

ডমিঙ্গো জানিয়েছেন, ক্রিকেটে ফিরতে সাকিব কঠোর পরিশ্রম করছেন।

তিনি বলেন, গতকাল আমি তার সঙ্গে কথা বলেছি। সে তার ফিটনেস নিয়ে কঠোর পরিশ্রম করছে। সে এখন দেশের বাইরে রয়েছে। ফিট হতে তার কিছুটা সময়ের প্রয়োজন হবে এবং আত্মবিশ্বাস ফিরে পাবে। আমরা জানি, সে বড় মাপের খেলোয়াড়। তাই আমি আশা করছি, বাংলাদেশের হয়ে ২০২১ মৌসুমটি দুর্দান্ত হবে সাকিবের।

ম্যাচ ফিক্সিংএর প্রস্তাব গোপন করায় গেল বছর ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশান ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা কাটাচ্ছেন সাকিব। এ মাসের ২৯ তারিখ তার নিষেধাজ্ঞা শেষ হবে। ঐ দিন থেকেই ক্রিকেট খেলতে পারবেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএস