তারুণ্যেই ত্বকে বার্ধক্যের ছাপ, দূর করবে এই ফেসপ্যাক

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

তারুণ্যেই ত্বকে বার্ধক্যের ছাপ, দূর করবে এই ফেসপ্যাক

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৯ ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:০০ ২৮ সেপ্টেম্বর ২০২০

ছবি: বার্ধক্য দূর করবে ফেসপ্যাক

ছবি: বার্ধক্য দূর করবে ফেসপ্যাক

বার্ধক্য খুব স্বাভাবিক ব্যাপার হলেও অনেকেই মেনে নিতে পারেন না। আবার অল্প বয়সেই যদি ত্বকে বার্ধক্যের ছাপ পড়ে। তাহলেও তো আরো বেশিই মন খারাপ করেন। তবে শুধু যে বয়স বাড়লেই এটি হবে তা কিন্তু নয়। অনেক কারণেই ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে পারে।

বিশেষ করে অনিয়মিত জীবনযাত্রা,ঘুম কম হওয়া, দুশ্চিন্তা, দীর্ঘদিন কেমিকেল পণ্য ব্যবহার করা এর কারণ। চোখের চারপাশের ত্বকে বার্ধক্যের ছাপ প্রথমে পড়ে, দেখা যায় ত্বক কুঁচকে যাচ্ছে। তবে আপনি একটু সচেতন হলেই এটি দূর করতে পারবেন। ডিম ও মধু দিয়ে তৈরি প্যাক ব্যবহার করতে পারেন। 

চলুন জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক- 

একটি মাঝারি আকারের ডিম নিয়ে কুসুম আলাদা করুন। ডিমের সাদা অংশে এক চামচ মধু যোগ করুন। যাদের শুষ্ক ত্বক তারা অতিরিক্ত আর্দ্রতার জন্য এক টেবিল চামচ জলপাইয়ের তেল যোগ করতে পারেন। কারণ ডিমের সাদা অংশ ব্যবহারে ত্বকে শুষ্কতা দেখা দিতে পারে। সবকিছু ভালো করে মেশান। এবার এটি আপনার মুখ এবং ঘাড়ে লাগান। ১০ ​​মিনিট অপেক্ষা করে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে একবার ব্যবহার করা যেতে পারে।

আরো পড়ুন: চুল পড়া বন্ধ করবে নিমের রস   

একদিনেই কিন্তু ফলাফল পাবেন না। ধৈর্য ধরে ব্যবহার করতে থাকুন। ডিমের সাদা অংশে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে। যা ত্বকের   স্থিতিস্থাপকতা উন্নত করে এমনকি নতুন কোষের পুনর্জন্ম দেয়। অতিরিক্তভাবে, মধু একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট।যা আপনার ত্বকে পানি সরবরাহ করে।

ডেইলি বাংলাদেশ/কেএসকে