ঈদের ছুটিতে হাইকোর্টের ৯ বেঞ্চে চলবে বিচারকাজ
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩০ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ঈদের ছুটিতে হাইকোর্টের ৯ বেঞ্চে চলবে বিচারকাজ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৭ ৩ জুলাই ২০২২   আপডেট: ১২:১২ ৩ জুলাই ২০২২

হাইকোর্টের ফাইল ফটো

হাইকোর্টের ফাইল ফটো

আসন্ন ঈদুল আজহা, সরকারি ও সাপ্তাহিক ছুটি মিলিয়ে হাইকোর্ট ও আপিল বিভাগের নিয়মিত বিচারিক কার্যক্রম ১৯ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে। তবে এ সময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি শুনানি ও নিষ্পত্তির জন্য হাইকোর্ট বিভাগের জন্য ৯টি বেঞ্চ গঠন করা হয়েছে।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গঠিত হাইকোর্টের ছুটিকালীন নয়টি বেঞ্চের মধ্যে ছয়টি দ্বৈত ও তিনটি একক বেঞ্চ রয়েছে। এসব বেঞ্চে ৩ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালিত হবে।

তবে হাইকোর্টের জন্য গঠিত অবকাশকালীন নয়টি বেঞ্চের মধ্যে দুটি বেঞ্চ পুনর্গঠন করা হয়েছে। শনিবার প্রধান বিচারপতি এ দুটি বেঞ্চ পুনর্গঠন করেন বলে সুপ্রিম কোর্ট প্রশাসন সূত্রে জানা গেছে।

বেঞ্চগুলো হলো বিচারপতি মো. বদরুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিল, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি মো. জাকির হোসেন, বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খিজির হায়াত, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. খায়রুল আলম, বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি শাহেদ নূরউদ্দিন, বিচারপতি মো. আখতারুজ্জামান।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »