সালাম পার্টির প্রধানসহ চারজন রিমান্ডে 
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

সালাম পার্টির প্রধানসহ চারজন রিমান্ডে 

নিজস্ব প্রতিবেদক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:১৬ ১৮ জুন ২০২২  

ফাইল ফটো

ফাইল ফটো

ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার সালাম পার্টির প্রধানসহ চারজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার ঢাকা মহানগর হাকিম মেহেদী হাসানের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। 

একইসঙ্গে আদালত অপর তিন আসামির রিমান্ড নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন আদালত। 

শনিবার সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

রিমান্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মো. আমিনুল ইসলাম বাবু ওরফে মো. সুমন ইসলাম বাবু ওরফে মো. সাইফুল ওরফে মো. বাবু ওরফে মো. সুমন, মো. সজল সিদ্দিক, দেলোয়ার হোসেন ওরফে পরশ পাঠান ওরফে মো. পলাশ ওরফে দীপু ওরফে মানিক ওরফে দেলোয়ার হোসেন পরশ ওরফে কালা মানিক ও  মো. সাইফুল ইসলাম।

এদিন সাত আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাতদিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। 

অন্যদিকে, আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত চারজনের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া মো. হাসান, মো. আমির আলী ও মো. লিটন মিয়াকে জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

এর আগে, বৃহস্পতিবার দুপুরে উত্তরা পশ্চিম থানার ১৩নং সেক্টর এলাকায় থেকে আমিনুল, সজল, দেলোয়ার ও সাইফুলকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে একটি প্যাডেলচালিত রিকশা, একটি চাপাতি, চার টুকরা নাইললের রশি ও তিনটি চাকু উদ্ধার করা হয়। 

তারও আগে,  ৭নং সেক্টর এলাকা থেকে হাসান, আমির ও লিটনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের হেফাজত হতে দুটি প্যাডেলচালিত রিকশা, একটি চাপাতি, চার টুকরা নাইলনের রশি ও একটি কাটার নাইফ উদ্ধার করা হয়।

মামলার সূত্রে জানা যায়, আসামিরা সালাম পার্টির সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবত ঢাকা শহরের উত্তরা, মিরপুর, মতিঝিল এলাকায় কৌশলে সাধারণ মানুষকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নিতেন। তাদের মধ্যে একজন প্রথমে ব্যাংকে অবস্থান নেয়। ব্যাংক থেকে টাকা তুলে কেউ যখন রাস্তা দিয়ে বিশেষ করে রিকশাযোগে যাতায়াত করে তখন তারা রিকশার যাত্রীকে টার্গেট করে পিছু নেয়। রিকশাসহ যাত্রী কোনো নির্জন রাস্তায় পৌঁছালে তাদের মধ্যে যে কোনো একজন টার্গেটকৃত রিকশার যাত্রীর সামনে গিয়ে প্রথমে সালাম প্রদর্শন করে এবং রিকশার গতিরোধ করে। এরপর তাদের সহযোগিরা একত্রিত হয়ে রিকশার হুড উঠিয়ে দেয়। টার্গেটকৃত রিকশার যাত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে নগদ টাকা, মোবাইল ফোন ও অন্যান্য মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেয়। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় পৃথক মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »