মঞ্চে ১০-১৫ বার কোপানো হয় রুশদিকে

ঢাকা, শুক্রবার   ০৭ অক্টোবর ২০২২,   ২২ আশ্বিন ১৪২৯,   ১০ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

মঞ্চে ১০-১৫ বার কোপানো হয় রুশদিকে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:১৮ ১৩ আগস্ট ২০২২   আপডেট: ০৯:২১ ১৩ আগস্ট ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্বৃত্তের ছুরিকাঘাতে মারাত্মক আহত হয়েছেন বুকারজয়ী বিতর্কিত লেখক সালমান রুশদি। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে শতকা ইনস্টিটিউশনের মঞ্চে বক্তৃতা করতে ওঠার সময় রুশদির ওপর এ হামলা চালানো হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, মাত্র ২০ সেকেন্ডের মধ্যে ১০-১৫ বার কোপানো হয়েছে রুশদিকে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা গেছে, মঞ্চে কারও সঙ্গে পরিচয় করানো হচ্ছিল লেখককে। সেই সময় আচমকা তার ওপর ঝাঁপিয়ে পড়েন এক ব্যক্তি। চলতে থাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপানো। ওই সময় মঞ্চে অবস্থানকারীরা দ্রুত হামলাকারীকে ধরে ফেলেন। তার ঘাড়ে কোপ মারা হয়েছে।

এই ঘটনার পর সঙ্গে সঙ্গেই দর্শকদের প্রেক্ষাগৃহ ছাড়তে বলা হয়। খবর দেওয়া হয় পুলিশে।  ঘটনাস্থলে এসে পুলিশ রুশদিকে হেলিকপ্টারে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। গ্রেপ্তার করা হয় হামলাকারীকেও। তাকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

আরো পড়ুন>> লাইফ সাপোর্টে সালমান রুশদি, অবস্থা আশঙ্কাজনক

শতকা ইনস্টিটিউশনের মঞ্চে রুশদির ভাষণ শুনতে বহু দর্শকেরই সমাগম হয়েছিল। চোখের সামনে এমন ঘটনা প্রত্যক্ষ করার পর প্রেক্ষাগৃহের বাইরে বেরিয়ে র‌্যাবাই চার্লস স্যাভেনর নামে এক দর্শক বলেন, ‘প্রথমে আমি ভাবলাম, কী হচ্ছে এটা! কোনো স্টান্ট নাকি! তার পর যা দেখলাম, ভাবা যায় না।

ক্যাথলিন জোন্স নামে আর এক দর্শক বলেন, হামলাকারী ঝাঁপিয়ে পড়ার কয়েক মুহূর্ত পর আমাদের ভুল ভেঙেছিল।

সূত্র: দ্য টাইমস

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »