যুক্তরাষ্ট্র থেকে আসা বিমান নামতে দিচ্ছে না চীন

ঢাকা, সোমবার   ২৩ মে ২০২২,   ৯ জ্যৈষ্ঠ ১৪২৯,   ২১ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

যুক্তরাষ্ট্র থেকে আসা বিমান নামতে দিচ্ছে না চীন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৭ ১২ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র থেকে আসা দুই ডজনের বেশি বিমানকে চীনে নামতে না দেয়ার নির্দেশ দিয়েছে বেইজিং সরকার। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের উচ্চমাত্রার সংক্রামক ওমিক্রণ ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ার পর চীন এই সিদ্ধান্ত নিল।

মঙ্গলবার চীনের বেসামরিক বিমান প্রশাসন যুক্তরাষ্ট্র থেকে আসা ২২টি ফ্লাইটের অবতরণ বাতিল করে দেয়। মার্কিন ডেল্টা এয়ারলাইন্স জানিয়েছে, তারা শুক্রবার ডেট্রয়েট থেকে সাংহাই যাওয়ার বেশ কয়েকটি  ফ্ল্যাইট বাতিল করেছে।

চীনের বেসামরিক বিমান প্রশাসন বলেছে, তারা ডেল্টা এয়ারলাইন্সের সিয়াটেল থেকে সাংহাই যাওয়ার আরো দুটি ফ্লাইট বাতিল করবে। এছাড়া, সামনের সপ্তাহে ডেট্রয়েট থেকে সাংহাই যাওয়ার ছয়টি ফ্লাইট বাতিল করবে। সব মিলিয়ে এই এয়ারলাইন্সের মোট দশটি ফ্লাইট বাতিল হচ্ছে।

আরো পড়ুন: ইন্টারনেটের গতি কম হওয়ায় ক্ষোভে ক্যাফেতে আগুন, যুবকের ৭ বছরের জেল

সাম্প্রতিক সপ্তাহগুলোতে যুক্তরাষ্ট্র থেকে যাওয়া বহুসংখ্যক যাত্রীর দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করেছে চীন। যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণের কারণে চলতি জানুয়ারি মাসে গত বছরের করোনা সংক্রমণের হার ছাড়িয়ে গেছে। চলতি শীত মৌসুমে সেখানে সর্বোচ্চ করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে।

গত সোমবার যুক্তরাষ্ট্রে এক লাখ ৩২ হাজার ৬৪৬ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। গত বছরের জানুয়ারি মাসে একদিনে সর্বোচ্চ সংক্রমণের সংখ্যা ছিল এক লাখ ৩২ হাজার ৫১।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ

English HighlightsREAD MORE »