ইয়ামাহার সবচেয়ে সস্তা বাইকের নতুন ভার্সন
15-august

ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২,   ২৪ শ্রাবণ ১৪২৯,   ০৯ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

ইয়ামাহার সবচেয়ে সস্তা বাইকের নতুন ভার্সন

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৯ ১৮ জুন ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বাইকপ্রেমীদের কাছে ইয়ামাহার স্কুটার, স্পোর্টস বাইক খুবই জনপ্রিয়। এবার এই সংস্থার বাজার কাঁপানো সবচেয়ে সস্তার ফুল ফেয়ার্ড স্পোর্টস বাইক ওয়াইজেডএফ আর১২৫ (YZF R125)-এর নতুন ভার্সন আনছে।

সব ঠিকঠাক চললে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ইউরোপের বাজারে পা রাখবে বাইকটি। এন্ট্রি লেভেল বাইক হিসেবে ইউরোপের বাজারে এর জনপ্রিয়তা চোখে পড়ার মতো। এই বিপুল জনপ্রিয়তা দেখেই ওয়াইজেডএফ আর১২৫-এর নতুন মডেল আনার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

অসংখ্য আপডেটসহ হাজির হবে নতুন প্রজন্মের বাইকটি। আগের তুলনায় আরও বেশি সরঞ্জামও থাকবে বাইকটিতে। ফলে অ্যাগ্রেসিভ লুকের বহর বাড়বে বলেই মনে করা হচ্ছে। হুইলে নতুন স্টিকার এবং ট্যাঙ্কে একটি কৃত্রিম কার্বন ফাইবার ফিনিশ নজরে পড়তে পারে। নতুন টার্ন ইন্ডিকেটর দেওয়া হবে।

বাইকটির বেশিরভাগ অংশ কালো রঙে আবৃত থাকায় এটি অধিক আকর্ষণীয় হয়ে উঠবে। এমনকি নম্বর প্লেট হোল্ডারটিও কালো রঙের করা হবে। নতুন বাইকটি আরও স্পোর্টি উইন্ডস্ক্রীনসহ হাজির হবে। ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন থাকছে এতে। যা থেকে ১৪.৫ বিএইচপি ক্ষমতা এবং ১১.৫ এনএম টর্ক উৎপন্ন হবে। ট্রান্সমিশন হিসেবে স্লিপার ক্লাচ সহ ৬-স্পিড গিয়ার বক্স দেওয়া হবে। বাইকটির হার্ডওয়্যারে তেমন কোনো পরিবর্তন ঘটানো হবে না। আগের মতই দু’দিকে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল সহ আসবে।

সামনে সাসপেনশনের জন্য থাকছে ৪১ মিমি ইনভার্টেড ফর্ক এবং পেছনে মোনোশক। ব্রেকিং সিস্টেমে সামনের চাকায় ২৯২ মিমি ও পেছনের চাকায় ২২০ মিমি ডিস্ক ব্যবহৃত হবে। ইউরোপের বাজারে প্রথমে লঞ্চ হবে বাইকটি। তবে অন্যান্য দেশে কবে থেকে পাওয়া যাবে এই বাইক সেবিষয়ে এখনো কিছু জানায়নি সংস্থাটি।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »