আবারো একসঙ্গে বাপ্পি চৌধুরী-জাহারা মিতু

ঢাকা, রোববার   ২৫ জুলাই ২০২১,   শ্রাবণ ১০ ১৪২৮,   ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

আবারো একসঙ্গে বাপ্পি চৌধুরী-জাহারা মিতু

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৫ ২১ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

মুক্তিযুদ্ধ নিয়ে প্রখ্যাত সাহিত্যিক ও অধ্যাপক মুনতাসির মামুনের কিশোর উপন্যাস ‘জয় বাংলা’। এবার এই উপন্যাস অবলম্বনে সিনেমা বানাচ্ছেন দেশীয় চলচ্চিত্রের প্রখ্যাত নির্মাতা কাজী হায়াৎ। উপন্যাসের নামেই হবে ছবিটির নাম। 

২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানও পায় ‘জয় বাংলা’ চলচ্চিত্রটি। এখন নতুন খবর হচ্ছে ছবিটির মূল দুই চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু।

শুক্রবার (১৬ জুলাই) বাপ্পি চৌধুরী আনুষ্ঠানিক চুক্তিবদ্ধ হোন এই ছবিতে কাজ করার জন্য। অভিনেত্রী জাহারা মিতুও চুক্তিবদ্ধ হন শনিবার (১৭ জুলাই)। এটি বাপ্পি-মিতু জুটির দ্বিতীয় ছবি। এর আগে তারা অপূর্ব রানার ‘যন্ত্রণা’ ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। করোনার কারণে ছবিটির শুটিং স্থগিত রয়েছে।

নায়ক বাপ্পি চৌধুরী বলেন, মুনতাসির মামুন স্যারের ‘জয় বাংলা’ উপন্যাস নিয়ে নতুন করে বলার কিছু নেই। এটি পর্দায় উপস্থাপন করবেন কাজী হায়াৎ এর মতো বড় নির্মাতা। তাদের সঙ্গে যুক্ত হতে পারা সৌভাগ্যের মনে করছি।

ছবিটির জন্য ইতোমধ্যে চরিত্র ধারণ শুরু করে দিয়েছেন এ নায়ক। নিজেকে ভেঙে কিশোরের লুক তৈরির চেষ্টা করছেন। ছবিতে চরিত্র ভালোভাবে ফুটিয়ে তুলতে যা যা করা দরকার সবই করবেন বলে জানালেন বাপ্পি। 

মিতু বলেন, ‘জয় বাংলা’ আমার অনেক আগেই পড়া। আমার প্রিয় উপন্যাসের তালিকায় এটি অন্যতম। সেই উপন্যাসে এবার অভিনয় করব। ভাবতেই ভালো লাগা কাজ করছে। মুনতাসির মামুন স্যারও আমার প্রিয় একজন লেখক। আর নির্মাতা হিসেবে কাজী হায়াৎ’কে নিয়ে নতুন করে বলার কিছু নেই। সবার দোয়া চাই, যেনো চরিত্রটি ফুটিয়ে তুলতে পারি।

‘জয় বাংলা’ হতে যাচ্ছে কাজী হায়াৎ এর ৫১তম সিনেমা। তার ছবিতে সম্পৃক্ত হওয়ার বিষয়টি গর্বের বলে মনে করছেন জাহারা মিতু। 

প্রযোজক হিসেবে রয়েছেন মিটু শিকদার। ঈদের পর করোনার অবস্থা স্বাভাবিক হলে ঢাকা ও ঢাকার পার্শ্ববর্তী এলাকায় ছবিটির শুটিং শুরু হবে বলে নির্মাতা সূত্রে জানা গিয়েছে।

ডেইলি বাংলাদেশ/টিএএস