শাবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি
15-august

ঢাকা, রোববার   ১৪ আগস্ট ২০২২,   ৩১ শ্রাবণ ১৪২৯,   ১৫ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

শাবিপ্রবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

শাবিপ্রবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২১ ১৩ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ২৩:১০ ১৩ ফেব্রুয়ারি ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি); ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি); ফাইল ছবি

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) সশরীরে ক্লাস শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি। আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) থেকে সকল আবাসিক হল খুলে দেওয়া হবে। আজ রবিবার সন্ধ্যা সাতটায় বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

রবিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রবিবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সিন্ডিকেট সভায় আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) থেকে বিশ্ববিদ্যালয়ের সকল হল সমূহ খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং আগামী মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ অনলাইনে ক্লাস পরিচালনা করতে পারবে। সরকারি  অন্য কোনো বিধিনিষেধ না থাকলে ২২ ফেব্রুয়ারী থেকে বিশ্ববিদ্যালয়ে সশরীরে  ক্লাস শুরু হবে।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি বেগম সিরাজুন্নেসা হলের হলপ্রভোস্টের পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রীরা। দাবি আদায় না হওয়ায় পরবর্তীতে ১৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে ভিসিকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ থাকার পর পুলিশ ক্যাম্পাসে এসে শিক্ষার্থীদের উপর হামলা চালিয়ে ভিসিকে মুক্ত করে নিয়ে যায়। ঐদিন রাতে বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় এবং আবাসিক হলের শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/AS

English HighlightsREAD MORE »