বন্যায় ডুবলো এটিএম বুথ, বন্ধ লেনদেন

ঢাকা, মঙ্গলবার   ২৮ জুন ২০২২,   ১৪ আষাঢ় ১৪২৯,   ২৮ জ্বিলকদ ১৪৪৩

Beximco LPG Gas

বন্যায় ডুবলো এটিএম বুথ, বন্ধ লেনদেন

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০১ ১৯ জুন ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হঠাৎ বন্যায় সিলেট-সুনামগঞ্জ এলাকা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘর-বাড়ি, দোকান, শপিংমল, স্কুল-কলেজ তলিয়ে গেছে। অনেক ব্যাংকের শাখা-উপশাখা সংলগ্ন এলাকায় পানি উঠেছে। তলিয়ে গেছে এটিএম বুথও। এ অবস্থায় সিলেটের কয়েকটি এলাকায় ব্যাংকিং সেবা সাময়িক বন্ধের ঘোষণা দিয়েছে ব্যাংকগুলো।

বন্যা পরিস্থিতির অবনতির কারণে সিলেট বিভাগের চারটি শাখার কার্যক্রম সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বেসরকারিখাতের ব্র্যাক ব্যাংক লিমিটেড। বন্যা পরিস্থিতির উন্নতি হলে সিলেট উপশহর, বিশ্বনাথ, দক্ষিণ সুরমা ও সুনামগঞ্জ শাখা চালু করা হবে।

ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আবুল কাশেম মো. শিরিন ফেসবুকে ২টি ছবি শেয়ার করে লিখেছেন, প্রায় ৫০টি এটিএম বুথ বন্যার পানিতে ডুবে গেছে, যার বেশির ভাগই সুনামগঞ্জ, কিছু রয়েছে সিলেটে।

ব্যাংক নির্বাহীদের সংগঠন অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশের (এবিবি) সাবেক চেয়ারম্যান ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী রেজা ইফতেখার সংবাদমাধ্যমে বলেন, আমাদের বিভিন্ন ব্যাংকের সামনে প্রচুর পানি। বিশেষ করে বিশ্বনাথ উপজেলায় আমাদের একটি শাখায় কোমর পরিমাণ পানি ঢুকে গেছে। গ্রাহকরা ব্যাংকে আসতে পারেননি। রোববার বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কথা বলে ফেঞ্চুগঞ্জ ও বিশ্বনাথ শাখা বন্ধ রাখতে পারি। আর আমরা এটিএমগুলো সরিয়ে রেখেছি। ফলে বন্যাকবলিত কোনো কোনো স্থানে এটিএম সেবা বন্ধ রাখা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

English HighlightsREAD MORE »