পাট ক্ষেতে কবর খুঁড়ে চাঞ্চল্যের সৃষ্টি, উৎসুখ জনতার ভিড়!

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

পাট ক্ষেতে কবর খুঁড়ে চাঞ্চল্যের সৃষ্টি, উৎসুখ জনতার ভিড়!

মান্দা (নওগাঁ) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৬ ১১ আগস্ট ২০২২   আপডেট: ২০:৩১ ১১ আগস্ট ২০২২

পাট ক্ষেতে কবর খুঁড়ে চাঞ্চল্যের সৃষ্টি। ছবি: ডেইলি বাংলাদেশ

পাট ক্ষেতে কবর খুঁড়ে চাঞ্চল্যের সৃষ্টি। ছবি: ডেইলি বাংলাদেশ

নওগাঁর মান্দায় সদ্য কেটে নেয়া পাটে ক্ষেতে রাতারাতি একটি কবর খনন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কবরটি এলাকাবাসীর নজরে আসার পর তোলপাড় শুরু হয়। উপজেলার কাঁশোপাড়া ইউপির শুটকিবাদাল গ্রামে এ ঘটনা ঘটে। 

স্থানীয়দের দাবি, এলাকায় ভীতি ছড়াতে কবরটি খনন করে থাকতে পারে। খনন করার পর কবরটি আবারো মাটি দিয়ে ভরাট করে দেওয়া হয়েছে। 

উত্তর দক্ষিণ করে কবরের দৈর্ঘ্য পাঁচ ফুট, প্রস্থ চার ফুট এবং গভীরতা তিন ফুট। এ অবস্থা দেখে সেখানে মানুষের মরদেহ মাটিচাপা দেওয়া হয়ে থাকতে পারে বলে সন্দেহ হয় স্থানীয়দের মনে। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করেন তারা।

কবরটি এক নজর দেখার জন্য নারী-পুরুষের ঢল নামে শুঁটকিবাদাল গ্রামের মাঠে। তবে কী উদ্দেশ্য নিয়ে কে বা কারা এটি খনন করেছে তা জানা যায়নি। 

পুলিশ বলছে, দুষ্টুচক্র খামখেয়ালির ছলে কবরটি খনন করে থাকতে পারে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী এমদাদুল হক জানান, ‘বৃহস্পতিবার সকালে ওই পথ দিয়ে যাওয়ার সময় শুঁটকিবাদাল গ্রামের কাতার প্রবাসী আবদুল গফুরের খেতে সদ্য খনন করা কবরটি নজরে আসে। তাৎক্ষণিক গ্রামে গিয়ে লোকজনকে বিষয়টি অবহিত করি। এরপর কবরটি দেখার জন্য সেখানে মানুষের ঢল নামে।’

চকউলি গ্রামের গৃহবধূ বিলকিস বেগম বলেন, ‘পাট ক্ষেতে নতুন কবর খনন করা হয়েছে এমন খবরে এলাকায় হইচই পড়ে যায়। কবরটিতে লাশ থাকতে পারে এমন সন্দেহ নিয়ে সেখানে দেখতে গিয়েছিলাম। তবে যারাই কাজটি করে থাকুক ঠিক করেননি।’

গ্রাম পুলিশ ইয়াদ আলী বলেন, সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে একটি দড়ি দিয়ে কবরের চারপাশ ঘিরে দিয়েছি। একই সঙ্গে উৎসুক জনতা যাতে করে কবরের আশপাশে যেতে না পারে সেই কাজ করেছি। পরে পুলিশের উপস্থিতিতে খনন করে সেখানে কিছুই পাওয়া যায়নি।

মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, খামখেয়ালি করে কাজটি করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি নিয়ে কাজ করছে পুলিশ। 

ডেইলি বাংলাদেশ/এমকে

English HighlightsREAD MORE »