রাজবাড়ীতে জমজমাট গরু-ছাগলের হাট

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

রাজবাড়ীতে জমজমাট গরু-ছাগলের হাট

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৬ ৭ জুলাই ২০২২   আপডেট: ১৭:৪৬ ৭ জুলাই ২০২২

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

ঈদুল আজহা আর মাত্র দুইদিন বাকি। রাজবাড়ীতে শেষ মুহূর্তে জমে উঠেছে গরু ছাগলের হাট। বৃহস্পতিবার সরেজমিনে রাজবাড়ী পশু হাটে দেখা যায়, অসংখ্য দেশি বিদেশি জাতের গরু উঠেছে। ক্রেতা বিক্রেতার পদচারণায় মুখর হয়ে উঠেছে গরু ছাগলের হাট।

দুপুর ১২টার দিকে রাজবাড়ী পশু হাট পরিদর্শন করেন রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। তিনি ক্রেতা বিক্রেতা হাট ইজারাদের সঙ্গে কথা বলেন।

তিনি বলেন, ক্রেতা বিক্রেতা যেন তার পছন্দের গরু ছাগলটি ক্রয় বিক্রয় করতে পারে তার জন্য হাট এলাকায় হাটের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ মাঠে কাজ করছে। গরু বিক্রি করার পর টাকা নিয়ে যেতে যদি সমস্যা মনে করেন আমাদের বলেন। আমি নিজে বা আমার পুলিশ সদস্যরা আপনাদের বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসবো। যেকোনো প্রয়োজনে আমাকে ফোন দেবেন আমার নাম্বার ২৪ ঘণ্টা আপনাদের জন্য খোলা রয়েছে।

বেলগাছি এলাকা থেকে হাটে গরু বিক্রি করতে আসা মুরাদ হাসান বলেন, হাটে প্রচুর পরিমাণে গরু উঠেছে ক্রেতারও ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আশা করি ভালো দামে গরু বিক্রি করতে পারবে। তবে গো-খাদ্যের দাম বেশি হওয়ার যে পরিমাণে টাকা খরচ হয়েছে তার তুলনায় গরুর বাজার কম।

বেপারি রহিম মোল্লা বলেন, ৭টি গরু নিয়ে এসেছি হাটে। এখন পর্যন্ত যারা এসেছে শুধু গরুগুলো দেখে দাম শুনে চলে যাচ্ছে। আশা করছি বিকেলে দিকে গরু বেচাকেনা হবে।

ক্রেতা হারুন রশীদ বলেন, রাজবাড়ী হাটে অনেক বড় বড় সাইজের গরু উঠেছে। তবে দাম একটু বেশি মনে হচ্ছে। বিক্রেতারা দাম বেশি চাচ্ছে। কোরবানির আর মাত্র দুইদিন বাকি দামে মিটে গেলে আজই গরু কিনে নিয়ে যাবে। 

রাজবাড়ী পশু হাট ইজারাদার ফরিদ পাটোয়ারী বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে তিনদিনব্যাপী বিশেষ পশু হাট বসেছে। হাটে প্রচুর পরিমাণে বড়, ছোট মাঝারি দেশি-বিদেশি গরু উঠেছে। ক্রেতা বিক্রেতার সুবিধার জন্য বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে। জাল টাকা শনাক্ত করার জন্য মেশিন বসানো হয়ে। অতিরিক্ত কোনো খাজনা আদায় করা হচ্ছে না। পুলিশের পাশাপাশি আমাদের পক্ষ থেকেও সেচ্ছাসেবকরা হাটে রয়েছে। ক্রেতা বিক্রেতাদের সচেতন করতে সর্বদা মাইকিংয়ে সচেতনতামূলক কথা প্রচার করা হচ্ছে।  

ডেইলি বাংলাদেশ/জেএইচ

English HighlightsREAD MORE »